আন্তর্জাতিক 

লেবাননের হিজবুল্লাহর মিসাইল হানায় ইসরাইলে মৃত ভারতীয় নাগরিক গুরুতর আহত ২

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : ইসরাইলের উপর লেবাননের হিজবুল্লার ক্ষেপানস্থ হামলায় মৃত্যু হল এক ভারতীয় নাগরিকের গুরুতর আহত হয়েছে দুই ভারতীয়।জানা গিয়েছে, ইসরাইলকে লক্ষ্য করে মিসাইল ছুড়েছিল লেবাননের (Lebanon) হিজবুল্লাহ। সেই আঘাতেই প্রাণ হারিয়েছেন এক ভারতীয়।

গত বছর অক্টোবর মাস থেকে একাধিকবার ইসরাইল লক্ষ্য করে হামলা চালিয়েছে লেবাননের জঙ্গি গোষ্ঠীটি। তার জেরে মৃত্যু হয়েছে ইসরাইলি সেনারও। সোমবার স্থানীয় সময় সকাল এগারোটা নাগাদ ইসরাইলের উত্তর সীমান্ত এলাকা লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালায় হিজবুল্লাহ। সেই মিসাইল আছড়ে পড়ে গালিলি এলাকার একটি গ্রামে। সেখানেই এক ভারতীয়র মৃত্যু হয়েছে বলে স্থানীয় উদ্ধারকারীরা জানিয়েছেন। আহতদের মধ্যে আরও দুই ভারতীয় ছাড়াও রয়েছেন বেশ কয়েকজন।

Advertisement

জানা গিয়েছে, মৃতের নাম পত্নীবিন ম্যাক্সওয়েল। কেরলের (Kerala) কোল্লামের বাসিন্দা তিনি। হাসপাতালে তাঁর দেহ শনাক্ত করেন পরিচিতরা। মিসাইল হামলায় আহতদের মধ্যে রয়েছেন কেরলের বুশ জোসেফ জর্জ এবং পল মেলভিনও। আপাতত হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তাঁরা। অস্ত্রোপচারও করাতে হয়েছে একজনের। তবে আপাতত কেরলের দুই বাসিন্দার শারীরিক অবস্থা স্থিতিশীল। জানা গিয়েছে, আরও পাঁচজন এই হামলায় আহত হয়েছেন। তাঁদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

উল্লেখ্য, গাজায় ইসরাইলি সেনার অভিযানের পর থেকে উত্তপ্ত হয়ে আছে ইসরাইল-লেবানন সীমান্তও। হিজবুল্লাহ র সঙ্গে লড়াই চলছে ইসরাইলি ফৌজের। গত ৭ অক্টোবর ইসরাইলের (Israel) বুকে বেনজির হামলায় চালায় ফিলিস্তিনের (Palestine)  হামাস। রয়টার্স সূত্রে খবর মিলেছিল, সুন্নি এই জঙ্গি গোষ্ঠীকে মদত দিচ্ছে লেবাননের হিজবুল্লাহ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ