কলকাতা 

“সুদীপের বাড়িতে বসেই ঠিক হয়েছে আমার বাড়িতে ইডি আসবে” : তাপস রায়

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : লোকসভা ভোটের আগে হঠাৎ করেই তৃণমূলের ছন্দ্রপতন। গতকাল শুক্রবার কুণাল ঘোষের বিস্ফোরক মন্তব্যের পরেই আজ আরও বিস্ফোরক ও চাঞ্চল্যকর মন্তব্য করলেন তৃণমূল কংগ্রেসের বিধায়ক তাপস রায়। আজ বিধায়ক তাপস রায় বলেছেন, তার বাড়িতে ইডি ঢুকিয়েছিলেন স্বয়ং সুদীপ বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি দলের অন্তর থেকেই তাকে কথা বলা হয়েছে।

সাংবাদিকের প্রশ্নের জবাবে তাপসবাবু জানান, “ইডিতে ওঁর (সুদীপ বন্দ্যোপাধ্যায়) কয়েকজন চেনাজানা আছে। তাদের দিয়ে ও এই কাজ করিয়েছে। সুদীপের বাড়িতে বসেই ঠিক হয়েছে আমার বাড়িতে ইডি আসবে।” একইসঙ্গে তাঁর পালটা প্রশ্ন. “আমার বাড়িতে কেন ইডি আসবে বলুন তো?”

Advertisement

দিন কয়েক ধরেই উত্তর কলকাতার তৃণমূলের কয়েকজন নেতার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন দলেরই একাংশ। এবার সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তোপ দাগলেন তাপস রায়। সাংসদের বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক অভিযোগ করলেন করলেন দলীয় বিধায়ক। তাঁর দাবি, “উত্তর কলকাতায় প্রার্থী হিসেবে আমার নাম উঠে আসছে। আমি যাতে টিকিট না পাই তাই আমার বাড়িতে ইডি ঢোকাচ্ছে। রাজ্যসভা, লোকসভা, রাজ্য মন্ত্রিসভার অন্তত ৪০ জন আমাকে এই কথা বলেছে।” তাঁর কথায়, “১২ তারিখ আমার বাড়িতে ইডি তল্লাশি চলছে। আর তখন উত্তর কলকাতায় স্বামীজির বাড়িতে তৃণমূল নেতা-নেত্রীরা উল্লাস করছিলেন। অনেত যুব নেতা-নেত্রীও ছিলেন। তবে হ্যাঁ, তাঁরা প্রতিবাদও জানিয়েছিলেন।”

শুধু তাই নয়, এবার লোকসভা ভোটে (Lok Sabha 2024) সুদীপ উত্তর কলকাতার প্রার্থী হলে হারবেন বলেও দাবি করেছেন তাপস। বিষয়টি নিয়ে কি তিনি দলীয় নেতৃত্বের সঙ্গে কথা বলবেন? ‘অভিমানী’ তাপস বলছেন, “কী হবে কথা বলে? সবাই সব জানে! একই বিষয় ঘটবে।”

এ প্রসঙ্গে বরানগর বিধানসভা কেন্দ্রে টিকিট দেওয়ার প্রসঙ্গও টেনে আনেন তাপস রায়। তাঁর দাবি, “সুদীপ বন্দ্যোপাধ্যায়-শান্তনু সেন এবং মুকুল রায়ের যোগসাজশেই তাপস রায়কে বরানগরে পাঠানো হয়েছিল। কারণ, ওই এলাকা বামেদের শক্তঘাঁটি ছিল। ওঁরা ভেবেছিল, আমি ওখানে জিততে পারব না। কিন্তু পর পর তিনবার ওখান থেকে বিধায়ক হয়েছি আমি।”

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ