জেলা 

দক্ষিণ ২৪ পরগনার ঘুটিয়ারী শরীফ অঞ্চলে রোজ হ্যাভেন স্কুলে আমানতের মাইক্রোফাইনান্স নিয়ে বিশেষ সভা

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : দক্ষিণ ২৪ পরগণার ঘুটিয়ারী শরীফে আমানতের মাইক্রোফাইনান্স নিয়ে রোজ হ্যাভেন স্কুলে একটি বিশেষ সভা অনুষ্ঠিত হয় । সেখানে আমানতের ৮ জন সদস্য ও ঐ স্কুলের ১২ জন শিক্ষিকা, ১০০ অভিভাবিকা উপস্থিত ছিলেন । এই সভায় বক্তব্য রাখেন আমানতের জেনারেল সেক্রেটারী জালালউদ্দিন আহমেদ । তিনি তার বক্তব্যে আমানত কি,কেন,কিভাবে বিস্তারলাভ করে তা ব্যাখ্যা করেন। তিনি আরও বলেন, এখানকার মানুষ যদি চায় তাহলে এখানে অভিভাবিকাদের লাইভিহুড ডেভেলপমেন্ট জন্য সরকারি প্রশিক্ষণ দিয়ে সামাজিক উন্নয়ন করা যাবে।এরপর বক্তব্য রাখেন আমানত ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ শাহ আলম সাহেব।

তিনি বলেন, দুর্বলতর শ্রেণীর অর্থনৈতিক উন্নয়নের জন্য আমানত প্রতিষ্ঠিত দ্বারা নিঃস্বার্থভাবে এ কাজকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সর্বদা সচেষ্ট । এক্ষেত্রে এলাকার মানুষ যদি এই কাজে আগ্রহী ভূমিকা পালন করে তাহলে আমাদের এই সঞ্চয়ের কাজ সাবলীল ভাবে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হবে ।

Advertisement

তিনি তার বক্তব্যে বলেন যে, বিনাসুদে অর্থনৈতিক ব্যবস্থা একটা আন্দোলন শুরু করেছে এবং এলাকার যুব সমাজ সেখানে দিচ্ছে এটা জেনে আমি আনন্দিত এবং গর্বিত। ছোট ছোট গ্রুপের মাধ্যমে সঞ্চয় প্রবনতা মাধ্যমে সকলের উন্নতি সাধন ঘটানো যেতে পারে। অনুষ্ঠানে উপস্থিত সকলেই এই প্রশিক্ষণ নিয়ে এই প্রকল্পের সঙ্গে যুক্ত হতে চান। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন রোজ হ্যাভেন স্কুলের প্রিন্সপাল সেক্রেটারী মঞ্জু লস্কর।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ