কলকাতা 

Weather Alert for West Bengal : বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে ভাইফোঁটার দিন থেকে বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : আগামী বুধবার থেকে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর । আলিপুর আবহাওয়া দফতর সোমবার জানাল, বঙ্গোপসাগরে নিম্নচাপের পরিস্থিতি তৈরি হয়েছে। যার জেরে ভাইফোঁটার দিন থেকেই দক্ষিণবঙ্গে শুরু হতে পারে বৃষ্টি। হাওয়া অফিস জানিয়েছে, বুধবার থেকে শুরু হয়ে শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গের ন’টি জেলায় বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি চলতে পারে। আগামী কয়েক দিনে বঙ্গোপসাগরে নিম্নচাপের পরিস্থিতি তৈরি হতে পারে। তার জন্যই ওই তিন দিন রাজ্যের দক্ষিণে হালকা বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে।

বুধবার বৃষ্টি হতে পারে কলকাতা সংলগ্ন দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে। তবে বৃহস্পতি এবং শুক্রবার দক্ষিণবঙ্গের মোট ন’টি জেলায় বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর। এই ন’টি জেলা হল কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পূর্ব বর্ধমান এবং নদিয়া। আবহাওয়া দফতর তাদের সতর্কবার্তায় জানিয়েছে, এর পর শনিবার সকাল থেকে সামান্য বদলাতে পারে পরিস্থিতি।

Advertisement

রাজ্য জুড়ে আবহাওয়ায় এখন হালকা ঠান্ডার আমেজ। আবহাওয়া পরিবর্তনের জেরে বাড়ছে হাঁচি-কাশি-সর্দি-জ্বর। এই পরিস্থিতিতে হঠাৎ বৃষ্টি তাপমাত্রা এবং আর্দ্রতায় বদল আনতে পারে। বস্তুত আবহবিদেরা জানিয়ে দিয়েছেন, তিন দিনের বৃষ্টির পর কিছুটা বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলির তাপমাত্রা।

সোমবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। দুপুরের দিকে এই তাপমাত্রা বেড়ে ৩০ ডিগ্রিতে পৌঁছতে পারে। আপাতত সোমবার শুষ্ক আবহাওয়া এবং আকাশ পরিষ্কার থাকবে। বুধবার থেকে শুক্রবার বৃষ্টি হলেও তাপমাত্রার হেরফের হবে না বিশেষ। তবে তার পরের দু’দিন তাপমাত্রা ২-৩ ডিগ্রি বাড়তে পারে বলে জানিয়েছেন আবহবিদেরা। বাকি জেলাগুলিতে শুষ্ক আবহাওয়াই থাকবে।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ