আন্তর্জাতিক 

সোমবার সকালেই হামাসের প্রতিরোধে দুই সেনার মৃত্যু কথা স্বীকার করল ইসরাইল, গাজায় এখনও পর্যন্ত ৪৪ ইসরাইল সেনা মৃত

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : ইসরাইল দাবি করেছিল তিন দিনের মধ্যে গাজার দখল তারা নেবে । কিন্ত ৭ অক্টোবরের পর থেকে ৩৮ দিন ধরে গাজা অবরুদ্ধ করেও এখন এর দখল নিতে পারেনি । বরং গত ১০ দিন ধরে গাজা ভূখন্ডে প্রবেশ করার পর থেকে ক্রমাগত প্রতি আক্রমণের মুখে পড়ে একের পর এক ইসরাইলি সেনার মৃত্যু হচ্ছে ।

আজ সোমবার ৩৮ তম দিনে গাজায় হামাসের সঙ্গে যুদ্ধে তাদের আরো দুই সেনার নিহত হওয়ার কথা স্বীকার করেছে। নিহত সেনাদের নাম ও ছবি প্রকাশ করেছে তেল আবিব। ইসরাইল থেকে প্রকাশিত হারেৎজ পত্রিকার অনলাইন ইংরেজি ভার্সনে নিহত দুই সেনার ছবি প্রকাশিত হয়েছে।

Advertisement

উত্তর গাজায় গতকাল (রবিবার) সংঘটিত যুদ্ধে নিহত দুই সেনা হচ্ছে- ইসাচার নাতান (২৮) ও ইতালি শোহাম (২১)। ইসরাইলি সূত্র ওই দুই সেনার পদবি প্রকাশ করেনি। তবে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস দাবি করেছে, ইসাচার নাতান ইসরাইলি সেনা কর্মকর্তা। হামলায় আরো এক সেনার গুরুতর আহত হওয়ার কথা স্বীকার করেছে তেল আবিব।

এই নিয়ে ইসরাইলের স্বীকারোক্তি অনুযায়ী, গাজায় স্থল অনুপ্রবেশের শুরু থেকে এ পর্যন্ত তাদের ৪৪ সেনা নিহত হলো। যদিও এই সংখ্যাকে প্রকৃত সংখ্যার চেয়ে অনেক কম বলেছেন ফিলিস্তিনের প্রতিরোধ যোদ্ধারা। তারা বলেছেন, গাজা যুদ্ধে প্রচুর সংখ্যক ইসরাইলি সেনা হতাহত হচ্ছে জনরোষে পড়ার আশঙ্কায় যাদের প্রকৃত সংখ্যা প্রকাশ করছে না তেল আবিব। তথ্য সূত্র : রেডিও তেহরান


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ