কলকাতা 

News Click online News Portal :জনপ্রিয় ডিজিটাল সংবাদমাধ্যম নিউজ ক্লিকের সম্পাদক ও প্রশাসনিক আধিকারিকের গ্রেফতারির তীব্র নিন্দা করল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি: সংবাদমাধ্যমের কন্ঠরোধ করতে গতকাল ভোর থেকে দিল্লি, মুম্বাই সহ বেশকিছু জায়গায় পুলিশ প্রায় একশোটি স্থানে হানা দিয়ে সাংবাদিক, সমাজ কর্মী, বিজ্ঞান আন্দোলনের কর্মীদের দিনভর জিজ্ঞাসাবাদ চালায়। পরে, ইউএপিএ এর মতো সন্ত্রাস বিরোধী আইনে গ্রেফতার করা হয়েছে আন্তর্জাতিক মহলের জনপ্রিয় ডিজিটাল সংবাদ মাধ্যম নিউজক্লিকের সম্পাদক প্রবীর পুরকায়স্থ ও ঐ সংস্থার প্রশাসনিক প্রধান অমিত চক্রবর্তীকে।

মোদি সরকারের পুলিশের এই ধরনের নক্কারজনক এবং গণতন্ত্র বিরোধী কাজের তীব্র নিন্দা করেছে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট বা আইএসএফ।  আইএসএফ মনে করে, এই ঘটনা সংবাদমাধ্যম ও স্বাধীন মতপ্রকাশের মতো সংবিধান প্রদত্ত মৌলিক অধিকারের ওপর বেনজির, নির্লজ্জ আক্রমণ।

Advertisement

আগামী বছর সাধারণ নির্বাচনের আগে মোদী সরকার মানুষের মতপ্রকাশের অধিকারকে এইভাবে দাবিয়ে রাখার কৌশল নিয়েছে। এমনিতেই সংবাদমাধ্যমের স্বাধীনতা সূচকে ভারতের স্থান ক্রমশ তলানিতে চলে যাচ্ছে। চলতি বছরে ১৮০টি দেশের মধ্যে ভারতের স্থান ১৬১-তম। গতবছর ছিল ১৫০ নম্বর স্থানে। প্রধানমন্ত্রী মোদী দেশে-বিদেশে বাগাড়ম্বর করে ভারতকে ‘গণতন্ত্রের জননী’ বলে অভিহিত করেন। অথচ দুনিয়ার মধ্যে এই দেশে সবথেকে বেশি ইন্টারনেট বন্ধ থাকে। নিঃসন্দেহে, আমাদের দেশের সার্বভৌমত্ব, মান-মর্যাদা, গরিমা, ঐতিহ্যকে ধ্বংস করছে মোদী সরকার।

আমরা এই স্বৈরাচারী আচরণকে তীব্র ধিক্কার জানাচ্ছি। এটা ভারতের পক্ষে এক অশনি সঙ্কেত। দেশ ক্রমশ ফ্যাসিবাদের করালগ্রাসে তলিয়ে যাচ্ছে। সমস্ত স্তরের গণতন্ত্রপ্রিয় মানুষকে নিয়ে দেশের সংবিধান রক্ষার স্বার্থে স্বৈরাচারী মোদী সরকারের বিরুদ্ধে দুর্ভেদ্য ব্যারিকেড তৈরির এখনই সময়।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ