দেশ 

“সনাতন ধর্মকে শেষ করতে চাইছে ইন্ডিয়া জোট”: নরেন্দ্র মোদী

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক: বিজেপি বিরোধী জোট ইন্ডিয়াকে রীতিমত ফের আক্রমণ করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। স্বামী বিবেকানন্দ এবং লোকমান্য বালগঙ্গাধর তিলক দেশের মানুষের কাছে সনাতন ধর্মকে যেভাবে তুলে ধরেছিলেন তাকে বিনষ্ট করার জন্য উৎখাত করার জন্য ইন্ডিয়া জোট কাজ করছে বলে প্রধানমন্ত্রী মন্তব্য করেছেন।

আজ বৃহস্পতিবার মধ্যপ্রদেশে একটি নির্বাচনী প্রচারে গিয়ে সনাতন ধর্ম বিতর্কে ঝাঁজালো প্রতিক্রিয়া দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সনাতন ধর্ম নিয়ে বিতর্কের মধ্যে তিনি বলেছিলেন, এমন মন্তব্যের কড়া জবাব দিতে হবে।

Advertisement

দিন কয়েক আগেই সনাতন ধর্ম নিয়ে বিতর্কিত মন্তব্য করেন এম কে স্ট্যালিনের (MK Stalin) ছেলে উদয়নিধি স্ট্যালিন। ‘সনাতন অ্যাবলিশন কনফারেন্সে’ যোগ দিয়েছিলেন উদয়নিধি। সেখানেই তিনি বলেন, “কিছু জিনিসের প্রতিবাদ করা যায় না। সেগুলির অবলুপ্ত ঘটানো দরকার। আমরা ডেঙ্গু, মশা, ম্যালেরিয়া কিংবা করোনার বিরোধিতা করি না। আমরা সেটা নির্মূল করি। ঠিক সেভাবেই আমাদের সনাতন ধর্মকে অবলুপ্ত করতে হবে। ‘সনাতন’ শব্দটা এসেছে সংস্কৃত থেকে। এটা সামাজিক ন্যায় ও সাম্যের বিরুদ্ধে।”

বৃহস্পতিবার মধ্যপ্রদেশে নির্বাচনী প্রচারে গিয়ে তিনি বলেন, “সনাতন ধর্মকে শেষ করতে চাইছে ইন্ডিয়া জোট। স্বামী বিবেকানন্দ, লোকমান্য তিলকের মতো ব্যক্তিত্বকে অনুপ্রেরণা দিয়েছে যে সনাতন ধর্ম, তাকেই দেশ থেকে মুছে ফেলতে চাইছে ইন্ডিয়া জোট। আজ প্রকাশ্যে আমাদের ধর্মের উপর আক্রমণ করছে, কাল দেশের মানুষের উপর হামলা চালাবে। দেশের সমস্ত সনাতনী মানুষকে ইন্ডিয়া জোট থেকে সতর্ক থাকতে হবে। যারা দেশকে ভালোবাসেন, তাঁদের উচিৎ ইন্ডিয়া জোটকে রুখে দেওয়া।”

 

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ