কলকাতা 

যাদবপুরের পর এবার আর জি মেডিকেল কলেজের হোস্টেলে র‌্যাগিংয়ের অভিযোগ

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্রমৃত্যুর ঘটনা নিয়ে র‌্যাগিংয়ের অভিযোগ ঘিরে বাংলা জুড়ে শোরগোল পড়ার পরেই এবার র‌্যাগিংয়ের অভিযোগ উঠল আরজি কর মেডিক্যাল কলেজের হস্টেলেও। ছাত্রাবাসে প্রতিনিয়ত মানসিক অত্যাচার করা হচ্ছে অভিযোগ তুলে পুলিশের দ্বারস্থ হয়েছেন আরজি করের কিছু পড়ুয়া। পুলিশ সূত্রে খবর, তাঁদের অভিযোগের ভিত্তিতে ইতিমধ‍্যে তদন্ত শুরু করা হয়েছে।

বুধবার আমহার্স্ট স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করেছেন মিনজারুল চৌধুরী-সহ কয়েক জন পড়ুয়া। পুলিশকে তাঁরা জানিয়েছেন, মানিকতলা ক্রসিংয়ে কাছে এপিসি রোডের উপর অবস্থিত যে ছাত্রাবাসটি রয়েছে, তাঁরা সেখানেই থাকেন। সেখানেই তাঁদের র‌্যাগিং করা হয়েছে। হস্টেলের কয়েক জন প্রাক্তন আবাসিক, কর্মী এবং আরজি করের কিছু ইন্টার্নের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন পড়ুয়ারা। তাঁদের দাবি, বুধবার রাতে হস্টেলে তাঁদের উপর মানসিক অত্যাচার চলেছে। রাত ৩টে নাগাদ হস্টেলের দরজা বন্ধ করে র‌্যাগিং করা হয়েছে তাঁদের সকলের উপর। পুলিশ সূত্রে খবর, র‌্যাগিংয়ের অভিযোগের ভিত্তিতে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করে তদন্ত শুরু হয়েছে।

Advertisement

সম্প্রতি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেন হস্টেলের এ১ ব্লকের তিন তলার বারান্দা থেকে পড়ে প্রথম বর্ষের বাংলা বিভাগের এক পড়ুয়ার মৃত্যুর জেরে বহু জল্পনার সৃষ্টি হয়েছিল। সেই ঘটনায় মৃত ছাত্রের পরিবারের পক্ষ থেকে খুনের মামলা রুজু করে তদন্ত শুরু করে পুলিশ। আটক করা হয় বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান মিলিয়ে ১২ জন পড়ুয়া। লালবাজার সূত্রে খবর, যাদবপুরকাণ্ডের তদন্তে উঠে এসেছে, ঘটনার রাতে ওই নবাগত পড়ুয়ার উপর শারীরিক এবং মানসিক অত্যাচার চলেছিল। পরিবার ও বহু পড়ুয়ার বয়ানে উঠে এসেছিল র‌্যাগিংয়ের অভিযোগ। তা নিয়ে এখনও বিতর্ক চলছে। তার মধ্যেই আবার আরজি করের হস্টেলে র‌্যাগিংয়ের অভিযোগ উঠল। বারবার র‌্যাগিংয়ের অভিযোগ ওঠায় সন্তানদের কলেজ-বিশ্ববিদ‍্যালয়ে পাঠাতে চিন্তিত অভিভাবকেরা।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ