জেলা বিনোদন, সংস্কৃতি ও সাহিত্য 

মেলামেশা সাহিত্য বাসরের পঁচিশে বৈশাখ উদযাপন 

শেয়ার করুন

সংবাদদাতা বাংলার জনরব, ধনিয়াখালি: পঁচিশে বৈশাখ আপামর বাঙালির এক ভাবাবেগের দিন। এই দিনে সকাল থেকেই ছোটবড় সবাই মিলে সামিল হয় প্রভাতফেরি, কবিতা, গানে কবিগুরু বন্দনায়। শহর থেকে গ্রামে সর্বত্র মেতে ওঠে রাবীন্দ্রিক চেতনায়। এই দিনটা যেন মহোৎসবে পরিণত হয় দিকে দিকে।

ওই উদ্দেশ্যকে সামনে রেখেই ধনেখালির ‘মেলামেশা সাহিত্য বাসর’ এক অনাবিল আনন্দ উৎসবে সামিল হয়েছিল স্থানীয় সুরভি পাঠাগার কক্ষে। সাহিত্যিক তথা সাহিত্য বাসরের সম্পাদক স্বপন কুমার হালদারের সঞ্চালনায় প্রাণবন্ত হয়ে ওঠে সমগ্র অনুষ্ঠান।

Advertisement

ফানুসে দেখনদারি বাদ দিয়ে আন্তরিকতায় পরিপূর্ণ এই অনুষ্ঠানে বিশিষ্ট জনদের মধ্যে উপস্থিত ছিলেন নাট্যব্যক্তিত্ব ও স্পন্দন পত্রিকার সম্পাদক নৌশাদ মল্লিক, ঔপন্যাসিক জারিফুল হক, কবি বন্দনা মালিক প্রমুখ। সংস্কৃতি মনস্ক বর্ষিয়ান শিল্পী অমল কান্ত দাসের পরিবেশিত উদ্বোধনী সংগীতের মাধ্যমে সূচনা হওয়া ওই অনাড়ম্বর অনুষ্ঠানে রবীন্দ্র গানে, কথায়, কবিতায় অংশগ্রহণ করেন অরূপ বন্দ্যোপাধ্যায়, সন্ধ্যা রং, তরুণ কুন্ডু, গুরুপদ মজুমদার, শিবপদ পাত্র,সত্যনারায়ণ নন্দী,প্রবীর দাস ঘোষ, সৌম্যদীপ মুখোপাধ্যায়, গৌতম মুখোপাধ্যায়, অঙ্কিতা দাস, শিল্পা দাস,আসফাক আহমেদ,মদন চন্দ্র ঘোষ ও উদয় শংকর সেন।

বর্তমান অস্থির সংস্কৃতির জোয়ারে একশ্রেণীর মানুষ যখন মাতোয়ারা তখন ধনেখালি মেলামেশা সাহিত্য বাসরের এদিনের পঁচিশে বৈশাখের আন্তরিক অনুষ্ঠান সমাজে ইতিবাচক বার্তা বহন করে।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ