দেশ 

অধ্যাপিকাকে চার মাস ধরে যৌন হেনস্থা অভিযুক্ত একই বিশ্ববিদ্যালয়ের ডিন

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক: গুরগাঁও বিশ্ববিদ্যালয়ের ফার্মাসিউটিক্যাল সায়েন্সেস বিভাগের ডিন এক অধ্যাপিকাকে চার মাস ধরে যৌন হেনস্থা করছে বলে অভিযোগ উঠেছে। যদিও ওই অধ্যাপিকার অভিযোগ অনুসারে চার মাস ধরে যৌন হেনস্থার শিকার হলেও তিনি অভিযোগ করেছেন কয়েকদিন আগে। একাধিক কারণে তিনি মুখ খুলতে পারেননি বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন।ইতিমধ্যে তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করে তদন্তে নেমেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অধ্যাপিকা যৌন হেনস্তার অভিযোগ এনেছেন গুরগাঁও বিশ্ববিদ্যালয়ের ফার্মাসিউটিক্যাল সায়েন্সের বিভাগের ডিন ধীরেন্দর কৌশিকের বিরুদ্ধে। অভিযোগ, গত ৪ মাস ধরে শিক্ষিকার উপর নির্যাতন চালাচ্ছিলেন তিনি। যৌন চাহিদা মেটানোর অধ্যাপিকাকে চাপ দিতেন ডিন। গত ২১ এপ্রিল শিক্ষিকার ক্লাসে ঢুকে চিৎকার করেন তিনি। ২৮ এপ্রিল বিশ্ববিদ্যালয় ক্লার্কদের ঘরে ডেকে নিয়ে গিয়ে তাঁকে যৌন হেনস্তা করা হয় বলেও অভিযোগ। বিভিন্ন সময়ে তাঁর উপর শারীরিক এবং মানসিক নির্যাতন চালানো হয়েছে বলে দাবি অধ্যাপিকার।

Advertisement

যদিও যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত ডিন। তাঁর পালটা অভিযোগ, কাজে গাফিলতির কারণে শোকজ করা হয়েছিল অধ্যাপিকাকে। সেই রাগে যৌন হেনস্তার অভিযোগ আনা হয়েছে তাঁর বিরুদ্ধে। অভিযোগের ভিত্তিতে ডিনের বিরুদ্ধে একাধিক ধারায় এফআইআর দায়ের করেছে পুলিশ। ঘটনার তদন্ত শুরু হয়েছে। উল্লেখ্য, অভিযুক্ত ডিনের বিরুদ্ধে ২০১৮ সালেও যৌন হেনস্তার অভিযোগ উঠেছিল।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ