জেলা 

হাই মাদ্রাসা পরীক্ষা-২০২৩: পরীক্ষার্থীদের নিয়ে শিক্ষামূলক কর্মশালা বিধাননগরের হাতিয়াড়া হাই মাদ্রাসায়

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি: হাই মাদ্রাসা পরীক্ষা-২০২৩ পরীক্ষার্থীদের নিয়ে একটি বিশেষ কর্মশালা অনুষ্ঠিত হলো নিউটাউনের হাতিয়াড়া হাই মাদ্রাসায় (উঃমাঃ)। এই কর্মশালার প্রধান উদ্দেশ্য ছিল ২০২৩ হাই মাদ্রাসা পরীক্ষার সম্ভাব্য প্রশ্ন নিয়ে আলোচনা , পরীক্ষা নিয়ে পরীক্ষার্থীদের মন থেকে ভীতি দুর করা ও পরীক্ষায় কিভাবে ভালো ফল করা যায় তাই নিয়ে ছাত্রছাত্রীদের সঙ্গে মুখোমুখি আলোচনা করা।

হাতিয়াড়া হাই মাদ্রাসা(উঃমাঃ) ও হাতিয়াড়া গার্লস মাদ্রাসার প্রায় একশো জন ছাত্রছাত্রী এই কর্মশালায় অংশগ্রহণ করে। প্রধানত পাঁচটি বিষয়ের উপরে আলোচনা করা হয়। গণিত বিষয়ে আলোচনা করেন দক্ষিণ চব্বিশ পরগনার কাঁঠালিয়া হাই স্কুলের(উঃমাঃ) প্রধানশিক্ষক জার্জীস হোসেন। ভূগোল বিষয়ে ছাত্রছাত্রীদের সুন্দর টিপস দেন হাতিয়াড়া গার্লস মাদ্রাসার প্রধানশিক্ষিকা শম্পা পাত্র।

Advertisement

ইংরেজি বিষষের উপরে আলোচনা করে ছাত্রছাত্রীদের মন জয় করে নেন দক্ষিণ চব্বিশ পরগনার ডাঙ্গা হাই মাদ্রাসার(উঃমাঃ) ইংরেজি শিক্ষক সেখ নাসিমুদ্দিন মন্ডল। জীবনবিজ্ঞান বিষয়ের সমস্যা নিয়ে আলোচনা করেন নিউটাউনের ছাপনা হাই মাদ্রাসার(উঃমাঃ) শিক্ষক গৌতম মুখার্জী। সবশেষে ভৌতবিজ্ঞান বিষয়ের উপরে সবিস্তারে আলোচনা করেন হাতিয়াড়া হাই মাদ্রাসার প্রধানশিক্ষক এসকার আলী সেখ।

কর্মশালার শেষে ছাত্রছাত্রীদের মধ্যে নতুন ধরনের উন্মাদনা লক্ষ করা যায়। এই কর্মশালায় অংশগ্রহণ করে আমাদের আত্মবিশ্বাস অনেকটাই বেড়ে গেল – স্বীকারোক্তি ছাত্রছাত্রীদের।

এই একদিনের কর্মশালার প্রধান পৃষ্ঠপোষক ছিলেন হাতিড়াড়া হাই মাদ্রাসার পরিচালন সমিতির সম্পাদক মাননীয় মহঃ আফতাব উদ্দিন। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় কাউন্সিলর মহঃ সিরাজুল হক ও মাদ্রাসার পরিচালন সমিতির অন্যান্য সদস্যরা।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ