জেলা বিনোদন, সংস্কৃতি ও সাহিত্য 

দ্বীপাঞ্চল কবিতা উৎসব কমিটির পরিচালনায় ভাটোরা রূপনারায়ণ প্রাথমিক বিদ্যালয় কবিতা উৎসব ও সংবর্ধনা সভা

শেয়ার করুন

বুদ্ধদেব মন্ডল,হাওড়া – গত ১৮ ডিসেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৪টে পর্যন্ত দু’মুঠো পাগল ধান সাহিত্য পত্রিকার আয়োজনে এবং দ্বীপাঞ্চল কবিতা উৎসব কমিটির পরিচালনায় ভাটোরা রূপনারায়ণ প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণ মঞ্চে ষষ্ঠ বর্ষের কবিতা উৎসবে পত্রিকা প্রকাশ, কৃতি ছাত্র-ছাত্রী সংবর্ধনা ,বিশেষ সম্মাননা প্রদান, স্বেচ্ছা রক্তদান শিবির ,সঙ্গীত,কবিতাপাঠ,আবৃত্তি এবং নৃত্যানুষ্ঠান হয়ে গেল। প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে কবিতা উৎসবের সূচনা করেন কবি অরুণ কুমার চক্রবর্তী।

প্রধান , বিশেষ ও সম্মানীয় অতিথি হিসাবে উপস্থিত থেকে অনুষ্ঠানটিকে সমৃদ্ধ করেন যথাক্রমে – ড. রমেশ মুখোপাধ্যায়, ড. অসীম মুখোপাধ্যায়,প্রাক্তন বিধায়ক অসিত মিত্র ,রাজ্য ভাষা আন্দোলন সম্পাদক বিশ্বনাথ ভট্টাচার্য,সত্যব্রত মন্ডল প্রমুখ। আবুল কওসর,আব্দুল করিম,রোজালীন সুলতানা,দিলীপ বসু, সাতকর্নী ঘোষ,স্বপন নন্দী,নির্মল কর,বুদ্ধদেব মন্ডল,স্বপন কুমার পাল,পরিমল করের মত পঞ্চাশঊর্ধ্ব দুই বাংলার কবিদের স্বরচিত কবিতা উচ্চারণে মানবিক মূল্যবোধের দ্যোতনায় জীবনমুখী হয়ে ওঠে অনুষ্ঠানটি।

Advertisement

সাহিত্যের বিভিন্ন শাখায় উল্লেখযোগ্য অবদানের জন্য বারোজন সাহিত্য সাধককে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। দ্বীপাঞ্চলের চারটি উচ্চবিদ্যালয়ের ৬০জন কৃতি ছাত্র-ছাত্রীদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। স্বেচ্ছা রক্তদান শিবিরে উপস্থিত থেকে রক্ত সংরক্ষনে অংশ নেন কোঠারি মেডিকেল গ্রুপের চিকিৎসকবৃন্দ।অনুষ্ঠানটিকে সফলতাদানে দ্বীপাঞ্চল এর মানুষের উৎসাহ উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ