কলকাতা বিনোদন, সংস্কৃতি ও সাহিত্য 

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অমিতাভ বচ্চনের চলচ্চিত্র জীবনের উপর প্রদর্শনীর উদ্বোধন করবেন জয়া বচ্চন

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক: ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ভারতের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চনকে সম্মান জানিয়ে তার চলচ্চিত্র জীবনের উপর একটি প্রদর্শনের আয়োজন করা হয়েছে, এই প্রদর্শনীর উদ্বোধন করবেন অমিতাভ বচ্চনের স্ত্রী জয়া বচ্চন। অবশ্য আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসব এর উদ্বোধন করতে স্বয়ং অমিতাভ বচ্চন শহরে ওই দিন হাজির থাকবেন। আর পরের দিন ১৬ ডিসেম্বর তাকে সম্মান জানিয়ে তার চলচ্চিত্র জীবনের উপর প্রদর্শনীর উদ্বোধন করবেন তার স্ত্রী জয়া বচ্চন।

আগামী ১৫ ডিসেম্বর থেকে শুরু হবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (Kolkata International Film Festival )। এই উৎসব চলবে ২২ ডিসেম্বর পর্যন্ত। ১৫ ডিসেম্বরের উদ্বোধনী অনুষ্ঠানে অমিতাভ-জয়া ছাড়াও থাকবেন শাহরুখ খান (Shah Rukh Khan) । আমন্ত্রণ করা হয়েছে প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কেও।

Advertisement

কিছুদিন আগেই আশি বছরে পা দিয়েছে অমিতাভ বচ্চন। জানা গিয়েছে, তাঁর আশিতম জন্মদিনকে সেলিব্রেট করতেই এই বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। ১৬ ডিসেম্বর প্রদর্শনীর উদ্বোধন করবেন জয়া বচ্চন। যাতে অমিতাভ বচ্চনের বিভিন্ন মুহূর্তের ছবির পাশাপাশি তাঁর সিনেমার পোস্টার দেখতে পাওয়া যাবে। একটি বিশাল পোট্রেটও থাকার কথা রয়েছে। বলিউডের শাহেনশাকে নিয়ে তৈরি একটি শর্ট ফিল্মও দেখানো হবে প্রদর্শনীতে।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ