কলকাতা 

Mamata -Rizwan : বেশ কয়েক বছর পর রিজওয়ানুরের মায়ের সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : বেশ কয়েক বছর মমতা বন্দ্যোপাধ্যায় মনে পড়েছে রিজওয়ানুর রহমানের মাকে । যদি রিজের মা এখনও ইনসাফ পাননি । বিচার পাননি । রিজের মৃত্যুর জন্য যাকে দায়ী করা হয় সেই অশোক টোডী এখন তৃণমূলের নেতা । কয়েক বছর পর আজ ঈদের সকালে রিজওয়ানুর রহমানের মায়ের সঙ্গে দেখা করতে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । তাঁর সঙ্গে ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মাল্যদান করেন রিজওয়ানের স্মৃতিতে তৈরি বেদিতেও।

এদিন সকালে প্রথমে রেড রোডে যান তিনি। সেখানে নমাজ পাঠের জন্য হাজির হওয়া মুসলিমদের ইদের শুভেচ্ছা জানান। তারপরই অভিষেককে সঙ্গে নিয়ে রিজওয়ানের বাড়ি পৌঁছে যান মুখ্যমন্ত্রী। প্রথমে পার্ক সার্কাসের বাড়ির সামনে রিজওয়ানের স্মৃতিতে তৈরি বেদিতে মালা দেন মমতা। এরপর বাড়িতে গিয়ে কথা বলেন রিজওয়ানের মা, দাদা রুকবানুর রহমান এবং পরিবারের সদস্যদের সঙ্গে।

Advertisement

আসলে বাবুল সুপ্রিয়কে বালিগঞ্জ বিধানসভার উপনির্বাচনে প্রার্থী করায় কলকাতার উর্দুভাষী মুসলিমদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে । সেই ক্ষোভ প্রশমনের লক্ষ্যেই আজ ঈদের দিন রিজের বাড়িতে গেলেন মমতা । অন্যদিকে আজ সারা দিন আনিস খানের বাড়িতে থাকবেন সিপিএম নেতা মুহাম্মদ সেলিম । আনিস খানের সঙ্গে রিজওয়ানুরের তফাৎ অনেকটাই । আনিস বাঙালি মুসলমান । আনিসের অকাল প্রয়ানে এই রাজ্যের বাঙালি মুসলিমরা মমতা সরকারের প্রতি প্রচন্ড পরিমানে ক্ষুদ্ধ রয়েছে । বিশেষ করে মুখ্যমন্ত্রী  ১৫ দিনের মধ্যে আনিসের হত্যাকারীদের খুঁজে বের করার কথা বলেছিলেন । কিন্ত তা হয়নি ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ