কলকাতা 

প্রত্যাশামতো বালিগঞ্জ বিধানসভা ও আসানসোল লোকসভা জিতে নিল তৃণমূল, মন্ত্রী হচ্ছেন বাবুল সুপ্রিয়

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক: প্রত্যাশামতো বালিগঞ্জ বিধানসভার উপনির্বাচনে তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয় ১৯৯০৪ ভোটে জয়ী হয়েছেন। এই ফল প্রত্যাশিত ছিল। বালিগঞ্জের ক্ষেত্রে বিস্ময়ের বিষয় হলো বিজেপি প্রার্থী তৃতীয় স্থানে চলে যাওয়া।

প্রাক্তন পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ‌্যায়ের প্রয়াণে বালিগঞ্জে এবং তৃণমূলে যোগ দেওয়ায় আসানসোল সংসদীয় কেন্দ্র থেকে বাবুল সুপ্রিয় ইস্তফা দেওয়ায় দুই কেন্দ্রে উপনির্বাচন। বালিগঞ্জে তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। আসানসোলে বলিউড তারকা শত্রুঘ্ন সিনহা ঘাসফুল শিবিরের প্রার্থী হওয়ায় এই প্রথম সংসদীয় আসনটি তৃণমূল দখল করবে বলে আত্মবিশ্বাসী ছিল রাজ্যের শাসকদল। শনিবার সকাল থেকে ভোটবাক্সে যেন সেই আত্মবিশ্বাসেরই প্রতিফলন। সকাল থেকে বালিগঞ্জে এগিয়ে ছিলেন বাবুল।

Advertisement

এই কেন্দ্রে দ্বিতীয় স্থানে উঠে এলো সিপিএম। প্রার্থী সায়রা শাহ হালিমের দাবি, ভোটের হার বেড়েছে অনেকটাই। বিজেপির ফলাফল বালিগঞ্জে (Ballygunge) সবচেয়ে খারাপ। প্রাপ্ত ভোটের নিরিখে আপাতত তৃতীয় স্থানে পদ্মশিবিরের প্রার্থী কেয়া ঘোষ। প্রথম থেকে জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী বাবুল। এই জয়কে ‘মানুষের জয়’ বলেই দাবি করেন তিনি। দল যেভাবে বলবে, সেভাবেই আগামিদিনে এগিয়ে চলবেন বলেই জানিয়েছেন বালিগঞ্জের তৃণমূল প্রার্থী। জানা গেছে বাবুল সুপ্রিয় এবার মমতা মন্ত্রিসভার সদস্য হতে চলেছেন। তথ্য সংস্কৃতি দপ্তর এর পূর্ণ মন্ত্রী তিনি হবেন বলে সূত্রের খবর।

আসানসোল লোকসভা কেন্দ্র ঘাসফুল ফোটানোর পথে শত্রুঘ্ন সিনহা ( Shatrughan Sinha)। আসানসোলবাসী যেভাবে গ্রহণ করেছে তাঁকে তাতে বেশ আহ্লাদিত ‘বিহারীবাবু’। স্বামী জয়ী হওয়ার প্রার্থনায় মন্দিরে যান শত্রুঘ্নের স্ত্রী। তৃণমূল শিবিরের কাছে কার্যত পর্যুদস্ত বিজেপি। নিজের কেন্দ্রে বেশ পিছিয়ে অগ্নিমিত্রা পল।

কী কারণে আসানসোল (Asansol) ও বালিগঞ্জে এত খারাপ ফলাফল বিজেপির? বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের দাবি, হিন্দু এলাকায় বহুতল থেকে অনেকেই ভোট দেননি বলে বালিগঞ্জে খারাপ ফলাফল পদ্মশিবিরের। যদিও ফিরহাদ হাকিম সে দাবি মানতে নারাজ। রাজ্যবাসী যে আর বিজেপিকে সমর্থন করে না তা উপনির্বাচনেই স্পষ্ট বলে দাবি তৃণমূল নেতার।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ