দেশ 

সুস্থ গণতন্ত্রের জন্য কংগ্রেসের শক্তিশালী হওয়া দরকার বললেন কেন্দ্রীয় মন্ত্রী, চাঞ্চল্য দেশজুড়ে

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক: গণতন্ত্রের স্বার্থে কংগ্রেস শক্তিশালী হোক এই কামনা করি বললেন কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্য নীতিন গড়করি। তিনি মনে করেন,সুস্থ গণতন্ত্রের জন্য কংগ্রেসের শক্তিশালী হওয়া দরকার।

সোমবার পুণেতে এক অনুষ্ঠানে কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রী বলেন,”গণতন্ত্র চলে দুটি চাকার উপর। একটা চাকা শাসকদলের আরেকটা চাকা বিরোধী দলের। সুস্থ গণতন্ত্রের জন্য শক্তিশালী বিরোধী থাকাটা দরকার। সেকারণেই মন থেকে আমি চাই, জাতীয় স্তরে কংগ্রেস (Congress) আরও শক্তিশালী হোক।” গত কয়েক বছরের প্রবণতা বলছে, ক্রমশ জাতীয় রাজনীতিতে কোণঠাসা হয়ে যাচ্ছে কংগ্রেস। তাদের জায়গায় বিরোধী পরিসর দখল করছে আঞ্চলিক শক্তিগুলি। এই প্রবণতাকেই বিপজ্জনক বলে মনে করছেন নীতীন গড়করি। তিনি বলছেন,”যেভাবে আঞ্চলিক শক্তিগুলি কংগ্রেসের জায়গা নিচ্ছে, সেটা ভাল লক্ষ্মণ নয়।”

Advertisement

গড়করির এই মন্তব্যকে স্বাগত জানিয়েও বিজেপিকে আক্রমণ করতে ছাড়েনি কংগ্রেস। মহারাষ্ট্রের এক কংগ্রেস নেতা বলছেন,”গড়করিজি যা বলেছেন, সেটাকে আমরা স্বাগত জানাই। কিন্তু আমার মনে হয়, ওনার নিজের নেতা নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে কথা বলা উচিত। বিজেপি যেভাবে বিরোধীদের ধংস করার চেষ্টা করে চলেছে, যেভাবে কেন্দ্রীয় এজেন্সিগুলিকে কংগ্রেসের বিরুদ্ধে ব্যবহার করা হচ্ছে সেটা বন্ধ হোক।”

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ