জেলা 

অবিলম্বে হস্টেল খোলা, অফলাইনে পড়াশোনা এবং পরীক্ষা সহ একাধিক দাবিতে ফের ছাত্র বিক্ষোভে উত্তাল হয়ে উঠল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : ফের ছাত্র বিক্ষোভে উত্তাল হয়ে উঠল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় (Vishva Bharati)। আজ সোমবার সকাল থেকে ক্যাম্পাসে ছড়াল উত্তেজনা। একাধিক দাবিতে বামপন্থী ছাত্র সংগঠন (SFI)ও তৃণমূল ছাত্র পরিষদ (TMCP)। পাঠভবনে গেট টপকে ঢুকে জোর করে ক্লাস বন্ধ করে দিলেন আন্দোলনকারী ছাত্রছাত্রীরা। নিরাপত্তারক্ষীদের সঙ্গে ধস্তাধস্তিতে উত্তেজনা ছড়াল বিশ্বভারতী ক্যাম্পাসে।

এদিন সকালে মৃণালিনী আনন্দ পাঠশালায় ক্লাস চলছিল। আচমকাই গেটের সামনে গিয়ে জনা কয়েক পড়ুয়া বিক্ষোভ দেখাতে শুরু করেন। অবিলম্বে হস্টেল খোলা, অফলাইনে পড়াশোনা শুরু এবং পরীক্ষার নেওয়া-সহ একাধিক দাবিতে তাঁরা আন্দোলনে নেমেছেন।

Advertisement

তাঁদের আরও দাবি, মাধ্যমিক-উচ্চমাধ্যমিক পরীক্ষার সময়সীমা বাড়াতে হবে। মৃণালিনী আনন্দ পাঠশালার গেটের সামনে থেকে বিক্ষোভকারীদের জমায়েত হঠাতে গেলে আন্দোলনরত ছাত্রছাত্রীদের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন বিশ্বভারতীর নিরাপত্তাকর্মীরা। গেটের তালা খোলার দাবি তোলেন পড়ুয়ারা। তালা না খোলায় আনন্দ পাঠশালার গেট টপকে তাঁরা পাঠভবন চত্বরে ঢুকে পড়েন। বন্ধ করে দেওয়া হয় ক্লাস।

তুমুল ছাত্রবিক্ষোভের জেরে পাঠভবনে পঠনপাঠন বন্ধ হয়ে যায়। এতদিন পর ক্লাসে গিয়েও এমন পরিস্থিতির জেরে পড়াশোনা বন্ধ হয়ে যাওয়ায় হতাশ ছোট পডুয়ারা। বিশ্বভারতীতে বামপন্থী ছাত্র সংগঠন SFI ও তৃণমূল ছাত্র পরিষদের ছাত্রছাত্রীরা যৌথভাবে আন্দোলনে নেমেছেন। দুপুরের দিকে বিশ্বভারতীর কর্মসচিবের অফিস ঘেরাও করা হয়। এই প্রথম কেন্দ্রীয় অফিসের ভিতরে ঢুকে কর্মসচিবের অফিসে ঢুকে পড়লেন আন্দোলনরত ছাত্রছাত্রীরা। ঘেরাও হওয়ার পরে কর্মসচিবও ছাত্রছাত্রীদের সঙ্গে মাটিতে বসে পড়েন।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ