দেশ 

কেন্দ্রের পুরনো খেলা চলছেই, ইডি গ্রেফতার করল পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর ভাইপোকে

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : বিধানসভা ভোটের মুখে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিংহ চন্নির ভাইপো ভূপেন্দ্র সিং হানি কে গ্রেফতার করল এনফর্সমেন্ট ডিরেক্টরেট। আর্থিক তছরুপ মামলায় বৃহস্পতিবার সন্ধেতেই তাঁকে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আজ শুক্রবার তোলা হবে সিবিআই আদালতে। এই ঘটনাকে কেন্দ্র করে শোরগোল পড়ে গিয়েছে পঞ্জাবে। তবে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী বলেছেন বিজেপি সরকার আমাকে কিংবা আমার ভাইপোকে নিশানা করেছে, নিশানা করেছে কংগ্রেসকে, কংগ্রেস কর্মীদেরকে।

মনে করা হচ্ছে বারবার বিজেপি দল পুরনো মডেল প্রয়োগ করতে গিয়ে পাঞ্জাবে হিতে বিপরীত হতে পারে কংগ্রেস দল আরো বেশি সংখ্যক আসন পেয়ে ক্ষমতায় আসার সম্ভাবনা প্রবল হচ্ছে।

Advertisement

যে মামলায় পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর ভাইপো কে গ্রেফতার করা হয়েছে সেই মামলাটির 2018 সালের। প্রায় চার বছর নীরব থাকার পর হঠাৎ করেই বিধানসভা ভোটের মুখে এদের ইডির তৎপরতা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে।

উল্লেখ্য, গত মাসেই বালি পাচার মামলায় পঞ্জাবের বিভিন্ন জায়গায় অভিযান চালায় কেন্দ্রীয় সংস্থা। সে সময়ও মুখ্যমন্ত্রীর আত্মীয়ের কাছ থেকে নগদ আট কোটি টাকা বাজেয়াপ্ত করে ইডি। নগদ টাকা, দামি হাতঘড়ি, মোবাইল, সোনা ইত্যাদি বাজেয়াপ্ত হয়। আগামী ২০ ফেব্রুয়ারি পঞ্জাবের ১১৭ আসনে ভোট। তার আগে এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে পঞ্জাবের রাজনৈতিক মহলে।

শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ