জেলা 

উত্তর দিনাজপুরের শিরশি আই. এম সিনিয়র মাদ্রাসায় পালিত হল প্রজাতন্ত্র দিবস

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : ৭৩ তম প্রজাতন্ত্র দিবস ও পালিত হলো শিরশি আই. এম সিনিয়র মাদ্রাসা,উত্তর দিনাজপুর।উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকুলিয়া বিধানসভার MLA মোঃ মিনহাজুল আরফিন আজাদ তিনি বলেন আমাদের অনেক বীরদের রক্তের বিনিময়ে আমরা এই দিনটি পেয়েছি ,আমরা এই দেশ গড়বো কাউকে ভাঙতে দেব না,এই মাটি সবার ।

পশ্চিমবঙ্গ মাদ্রাসা ছাত্র ইউনিয়ন এর কার্যকরী সভাপতি সাজিদুর রহমান ইতিহাসের উদ্বৃতি দিয়ে বলেন আশফাকুল্লা ও রামপ্রসাদ বিসমিল এর বন্ধুত্বের মাধ্যমে যে শিক্ষা পেয়েছি সেটাই আমাদের আদর্শ ও পাথেয় হবে, তিনি আরো বলেন ১৮৫৭ সালে কলকাতা থেকে দিল্লির রাজপথে হাজার হাজার উলামার লাশ ঝুলিয়ে রাখা হয়েছিল সেই সংগ্রামীদের নাম ইতিহাসের পাতায় পাওয়া যাচ্ছে না, ইনকিলাব স্লোগান দিয়েছিলেন মওলানা নহাইনি,ইংরেজদের বিরুদ্ধে ভারত ছাড়ো ও সাইমন কমিশন গো ব্যাক স্লোগান দিয়েছিলেন ইউসুফ মেহের আলী , জয় হিন্দ স্লোগান দিয়েছিলেন আবিদ হাসান, জাতীয় পতাকা তৈরি করেছিলেন সুরাইয়া বদরুদ্দীন তায়েবজি , কিন্তু দুঃখের বিষয় এই মহান বিপ্লবীদের নাম ইতিহাসের পাতায় পাওয়া যাচ্ছে না।

Advertisement

TIC মোঃ আবু তাহের সাহেব বলেন , জাতি ধর্মবর্ণনির্বিশেষে আমরা এই দিনটি আনন্দের সহিত উজ্জাপণ করি, আর এই ভালোবাসা নিয়েই আমরা বড় হয়েছি , আমি গর্বিত আমি ভারতীয় ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ