জেলা 

কংগ্রেসের পাশে মমতা, মালদহের সভা থেকে সাহায্যের প্রতিশ্রুতি ! নেপথ্যে রহস্য?

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : নির্বাচনী প্রচারে মালদহতে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেসকে সাহায্য করার প্রতিশ্রুতি দিলেন আর তা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক মহলে জল্পনা। তাহলে কি এই রাজ্যে ও তৃণমূলের সঙ্গে কংগ্রেসে গোপন সমঝোতা হয়েছে? কারণ মালদহ এমনিতেই বাম কংগ্রেসের গড় বলে পরিচিত ভোটের দিক থেকেও এবারের লোকসভা নির্বাচনে এই জেলার দুটি আসনে তৃতীয় স্থানে থাকবে তৃণমূল কংগ্রেস!

এই পরিস্থিতিতে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই আহ্বান অবশ্যই তাৎপর্য বহন করছে। যদিও মালদা উত্তর এবং দক্ষিণ দুটি লোকসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থীদের সমর্থনে মমতা বন্দ্যোপাধ্যায় ভোট চেয়েছেন। তারপরেও তিনি বলেছেন কংগ্রেস যেখানে লড়ছে সেখানে ভালো করে লড়ুক প্রয়োজনে আমরা সাহায্য করবো। তার মানে এটা দাঁড়ায় এই জেলায় কংগ্রেস বেশ খানিকটা শক্তিশালী তাহলে কি কংগ্রেসকে জমি ছেড়ে দিচ্ছে তৃণমূল কংগ্রেস সেটা জানা যাবে চৌঠা জুনের পরেই।

Advertisement

তবে আজ নির্বাচনী সভায় মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে বিজেপি এবং নরম করে হলেও সিপিএমের সমালোচনা করেছেন  সেভাবে কংগ্রেসের সমালোচনা করেননি। বরং রাহুল গান্ধীর সুরে সুর মিলিয়ে স্পষ্ট জানিয়ে দিয়েছেন এবার আর কেন্দ্রে মোদি সরকার ক্ষমতায় যাবে না। তিনি স্বভাব সিদ্ধ ভঙ্গিতে বলেছেন আবকি বার চারশো পার নয়,আবকি বার পগার পাড়।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ