দেশ প্রচ্ছদ 

শিবরাত্রিতে দেশের মহিলাদের মোদির উপহার:: গ্যাসের দাম কমলো ১০০ টাকা

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : হিন্দু সম্প্রদায়ের কাছে শিব রাত্রি অবশ্যই গুরুত্বপূর্ণ দিন এদিন বিবাহিত মহিলারা স্বামীদের মঙ্গল কামনায় দ্রুত পালন করে থাকে আর অবিবাহিত মহিলারা তাদের স্বামী যেন শিবের মতো পবিত্র হয় এই কামনা করে উপাসনা করে থাকে। এই দিন উপলক্ষে এবার রাত দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি র মহিলা সমাজকে উপহার হিসাবে গ্যাসের দাম ১০০ টাকা কমালেন।

লোকসভা নির্বাচন ঘোষণার মাত্র কয়েকদিন আগে গ্যাসের দাম ১০০ টাকা কমানোর ফলে তার প্রভাব যে  এদেশের সাধারণ মানুষের উপর পড়বে তা নিয়ে কোন সন্দেহ নেই। অর্থাৎ কলকাতায় যে গ্যাস ৯২৯ টাকায় পাওয়া যেত সেই গ্যাস এখন পাওয়া যাবে ৮২৯ টাকায়। তবে এই দাম লোকসভা ভোটের থাকে কিনা তা সেদিকেই তাকিয়ে থাকবে দেশের সাধারন মানুষ।

Advertisement

আসন্ন লোকসভা নির্বাচনের আগে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রায় রান্নার গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে সরব হয়েছেন। কংগ্রেস ক্ষমতায় এলে এ দেশের অধিকাংশ মানুষের জন্য গ্যাসের দাম ৫০০ টাকা করা হবে। এই প্রতিশ্রুতি রাজি রাহুল গান্ধী দিচ্ছেন। এরই পরিপ্রেক্ষিতে আন্তর্জাতিক নারী দিবসকে সামনে রেখে এবং শিবরাত্রি কে সামনে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, নিজে টুইট করে গ্যাসের দাম কমানোর কথা ঘোষণা করলেন। এখন সাধারণ মানুষকে বিচার করতে হবে যে তারা ৮২৯ টাকায় গ্যাস কিনতে চান নাকি মোদি সরকার যদি হেরে যায় দিল্লি থেকে তাহলে গ্যাসের দাম কমে হবে ৫০০ টাকা।।

এ প্রসঙ্গে বলা যেতে পারে কর্ণাটক বিধানসভা নির্বাচনে পরাজয়ের পর কার্যত বিজেপি সরকার এক ধাক্কায় গ্যাসের দাম ২০০ টাকা কমিয়ে ছিল। এর আগে গ্যাসের দাম ছিল প্রায় সাড়ে এগারোশো টাকা। এতদিন এই গ্যাসের দাম কম ছিল ৯২৯ টাকা এরপরে আজ থেকে গ্যাসের দাম কমে হল ৮২৯ টাকা।। এখন দেখার বিষয় মোদি সরকারের এই সিদ্ধান্ত লোকসভা নির্বাচনকে সামনে রেখে ভোটের জন্য নাকি ভোট শেষ হলেই নতুন করে দ বাড়বে গ্যাসের দাম।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ