কলকাতা 

রেশন দূর্নীতির তদন্তে ফের ইডির তৎপরতা! বুধবার সকাল থেকে তল্লাশি অভিযান!

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : রেশন দুর্নীতি তদন্তে এবার তৎপরতা দেখাতে শুরু করেছে ইডি। বুধবার সকালে রেশন দুর্নীতি মামলায় কলকাতা, হাওড়া-সহ রাজ্যের প্রায় ১৪টি জায়গায় তল্লাশি অভিযান শুরু করে ইডি। একটি দল সকাল সকাল পৌঁছে যায় বাঙুরে ব্যবসায়ী মহেন্দ্র আগরওয়ালের বাড়িতে। সূত্রের খবর, বাঙুর এলাকায় ব্যবসায়ীর দুটি বাড়ি রয়েছে। এই দুই জায়গাতেই তল্লাশি চলছে। খতিয়ে দেখা হচ্ছে বিভিন্ন নথি। ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদও করছেন আধিকারিকরা।

জানা যাচ্ছে, পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে ঘনিষ্ঠতা ছিল এই ব্যবসায়ীর। মূল ব্যবসা রিয়েল এস্টেটের হলেও অন্যান্য একাধিক ব্যবসায় যোগ ছিল তাঁর। সূত্র মারফত জানা যাচ্ছে, প্রভাবশালী ব্যক্তিদের কালো টাকা যেভাবে কাজে লাগানো হত, তার সঙ্গে জড়িত ছিলেন এই ব্যক্তি।

Advertisement

ইডির অভিযান প্রসঙ্গে মহেন্দ্র আগরওয়ালকে প্রশ্ন করা হলে তিনি অবশ্য বলেন, ‘আমার রেশনের সঙ্গে কোনও যোগ নেই। আমরা রিয়েল এস্টেটের লোক। আমাকে কিছু বলেনি ইডি।’

বাঙুর ছাড়াও হাওড়ার পাঁচলার এক রেশন ডিলারের বাড়িতেও হানা দিয়েছে ইডির অন্য একটি দল। প্রথমে বাড়িরে পৌঁছয় আধিকারিকরা পরে তাঁকে নিয়ে গোডাউনে তল্লাশি শুরু হয়।

রেশন মামলায় সেপ্টেম্বরেও রাজ্যের সাত জায়গায় তল্লাশি চালিয়েছিলেন ইডি আধিকারিকরা। ২৮ সেপ্টেম্বর এই মামলায় অতিরিক্ত চার্জশিট জমা দেয় কেন্দ্রীয় তদন্তকারী এই সংস্থা। সেখানে দাবি করা হয়, রেশন মামলায় এক হাজার কোটির দুর্নীতি হয়েছে। এই নতুন চার্জশিটে আটটি নাম যোগ করে তারা।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ