কলকাতা 

ঘূর্ণিঝড় দানা : বৃহস্পতিবার রাত আটটা থেকে শিয়ালদহ শাখায় চলবে না কোনো লোকাল ট্রেন

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি: ঘূর্ণিঝড় দানার প্রভাবে বৃহস্পতিবার শিয়ালদা শাখায় বহু ট্রেন বাতিল করা হয়েছে।পূর্ব রেলও নানাবিধ পদক্ষেপ নিয়েছে। এবার তাঁদের তরফে ঘোষণা করা হল, বৃহস্পতিবার শিয়ালদহ শাখায় বহু ট্রেন বাতিল করা হয়েছে। রাত ৮টার পর থেকেই কোনও লোকাল ট্রেন চলবে না।

পুরী ও সাগরদ্বীপের মাঝে এই ঘূর্ণিঝড়ের ল্যান্ডফল হওয়ার কথা। দুর্যোগের আশঙ্কায় যাত্রী সাধারণের সুরক্ষার কথা চিন্তা করে ইতিমধ্যে দুরপাল্লার একাধিক ট্রেন বাতিল করেছে রেল। এবার লোকাল ট্রেনও বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হল।

Advertisement

রেলের তরফে কৌশিক মিত্র জানিয়েছেন, আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার রাত ৮টা থেকে শুক্রবার সকাল ১০টা পর্যন্ত শিয়ালদহ দক্ষিণ শাখায় ট্রেন চলাচল সম্পূর্ণ ভাবে বন্ধ থাকবে। অন্যদিকে, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে পরের দিন সকাল ৯টা পর্যন্ত দক্ষিণ শাখার কোনও স্টেশন থেকে শিয়ালদহের উদ্দেশে কোনও ট্রেন ছাড়বে না।

শুধু দক্ষিণ শাখা নয়, বৃহস্পতিবার রাত ৮টা থেকে শুক্রবার সকাল ১০টা পর্যন্ত শিয়ালদহ ও বারাসত থেকে হাসনাবাদ শাখাতেও ট্রেন চলাচল বন্ধ থাকবে। আর হাসনাবাদ থেকেও এই দুই স্টেশনের উদ্দেশে কোনও ট্রেন ছাড়বে না। সব মিলিয়ে ১৬০টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। শিয়ালদহ শাখার রেলওয়ে আধিকারিক কৌশিক মিত্র এও জানিয়েছেন, ‘পরবর্তীতে আর কোনও ট্রেন বাতিল হলে আমরা বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দেব।’

ট্রেন বাতিলের তালিকায় রয়েছে, কলকাতা-পুরী (২৪ অক্টোবর) এবং পুরী কলকাতা (২৫ অক্টোবর), ডিব্রুগড়-কম্যাকুমারী (২৩ অক্টোবর), কন্যাকুমারী-ডিব্রুগড় (২৩ অক্টোবর) সেকান্দ্রাবাদ-মালদহ (২৪ অক্টোবর), মালদহ-সেকেন্দ্রাবাদ (২৯ অক্টোবর), পুরী-জয়নগর (২৪ অক্টোবর) এবং শিয়ালদহ-পুরী দুরন্ত এক্সপ্রেস (২৩ অক্টোবর), পাটনা-পুরী এক্সপ্রেস (২৪ অক্টোবর), শিলচর-সেকেন্দ্রবাদ (২৩ অক্টোবর), বেঙ্গালুরু-মজফফরপুর (২৪ অক্টোবর), মালদহ-দিঘা (২৪ অক্টোবর), দিঘা-মালদহ (২৪ অক্টোবর), আসানসোল-হলদিয়া এবং হলদিয়া-আসানসোল (২৪ ও ২৫ অক্টোবর)।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ