কলকাতা 

উচ্চ প্রাথমিকের দ্বিতীয় পর্যায়ের কাউন্সেলিং কবে? জানিয়ে দিল এসএসসি

শেয়ার করুন

উচ্চ প্রাথমিকে শিক্ষিক নিয়োগের দ্বিতীয় পর্যায়ের কাউন্সেলিংয়ের দিনক্ষণ জানিয়ে দিল এসএসসি। আগামী ১১ই নভেম্বর থেকে দ্বিতীয় পর্যায়ের উচ্চ প্রাথমিকে কাউন্সিলিং পর্ব শুরু হবে বলে স্কুল সার্ভিস কমিশন জানিয়েছে।

চলতি বছরে জগদ্ধাত্রী পুজো পার করে ১১ নভেম্বর থেকে শুরু হবে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের দ্বিতীয় পর্যায়ের কাউন্সেলিং। এই কাউন্সেলিংয়ের পর্ব চলবে ২৭ নভেম্বর পর্যন্ত। প্রার্থীরা ইন্টিমেশন লেটার ডাউনলোড করার সুযোগ পাবেন আজ থেকেই। ২৪ অক্টোবর, বৃহস্পতিবার থেকে এসএসসির ওয়েবসাইটেই তা পাওয়া যাবে। সেখান থেকে ইন্টিমেশন লেটার ডাউনলোড করতে হবে।

Advertisement

এসএসসির দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১১ নভেম্বর, ১৪ নভেম্বর, ১৬ নভেম্বর, দ্বিতীয় কাউন্সেলিং হওয়ার পর উচ্চ প্রাথমিকের পরবর্তী কাউন্সেলিং হবে ১৮ নভেম্বর থেকে। তা টানা চলবে ২৩ নভেম্বর পর্যন্ত। এরপর ফের ২৫ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত চলবে এই কাউন্সেলিং। দ্বিতীয় পর্যায়ে প্রতিদিন প্রায় ৬০০ থেকে ৭০০ জনকে ডাকা হতে পারে বলে খবর।

জানা যাচ্ছে, দ্বিতীয় পর্যায়ের কাউন্সেলিংএ বাড়ানো হবে টেবিলের সংখ্যা। তথ্য বলছে, দ্বিতীয় কাউন্সেলিংএ ৮০৯১ জনকে ডাকা হতে পারে। সূত্রের খবর, নিয়োগের জন্য সংশোধিত শূন্যপদের তালিকা নভেম্বরের প্রথম সপ্তাহের শেষের দিকে প্রকাশ করা হবে। এদিকে, ২৪ ও ২৫ অক্টোবরও কাউন্সেলিং এর তারিখ রয়েছে। এই দুই দিন ‘দানা’ ঘূর্ণিঝড় ঘিরে রয়েছে শঙ্কা। তবে স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার জানিয়েছেন এ বিষয়ে তাঁরা খোঁজখবর নিচ্ছেন।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ