কলকাতা 

ছয়ে ছক্কা মারতে চান তৃণমূল কংগ্রেস!

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি : রাজ্যে ছয়টি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে আগামী ১৩ ই নভেম্বর। ইতিমধ্যেই বিজেপি তৃণমূল কংগ্রেস বামফ্রন্ট এবং ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট এর পক্ষ থেকে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। আরজিকর মেডিকেল কলেজের তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুন করার ঘটনায় রাজ্য জুড়ে উত্তাল হয়ে রয়েছে। প্রায় 70 দিন ধরে জুনিয়র চিকিৎসকরা আন্দোলনের মধ্যে ছিল আজ মঙ্গলবার থেকে সেই আন্দোলন তারা প্রত্যাহার করে নিয়েছে।

এর ফলে অনেকটাই স্বস্তি পেয়েছে তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বিদেশে রয়েছেন। তিনি চোখের চিকিৎসা করতে বিদেশে গেছেন এবং তার চোখ অপারেশন হয়েছে। আজ সকালে এক্স্যান্ডেলে পোস্ট করে অভিষেক বন্দ্যোপাধ্যায় অপারেশন সফল হওয়ার কথা জানিয়েছেন। আর কয়েক দিনের মধ্যেই তিনি বিদেশ থেকে কলকাতায় ফিরে আসবেন বলে জানা গেছে। এরপর কয়েকদিন বিশ্রাম নেয়ার পরই উপনির্বাচনের প্রচারে নামবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Advertisement

জানা গেছে, তৃণমূল কংগ্রেস ছটি বিধানসভা কেন্দ্রই জিততে চাইছে তাই এবারে স্বয়ং তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রচারে নামছেন। এই ছটি বিধানসভা কেন্দ্র হল নৈহাটি, হাড়োয়া তালডাংরা, মেদিনীপুর, সিতাই, মাদারিহাট। এর মধ্যে মাদারিহাট বিধানসভা কেন্দ্রটি বিজেপির দখলে আছে বাকি সব কটি কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী জয়ী হয়েছিল। এইসব প্রার্থীরা সকলেই লোকসভায় নির্বাচিত হওয়ার জন্য এই কটি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে। তৃণমূল কংগ্রেস সিদ্ধান্ত নিয়েছে মাদারিহাট বিধানসভা কেন্দ্রটি এবার তারা বিজেপির কাছ থেকে কেড়ে নেবে। সেই জন্য সাংগঠনিক বিষয় থেকে শুরু করে অন্যান্য সব ক্ষেত্রে এই কেন্দ্রে ঝাঁপিয়ে পড়তে চলেছে তৃণমূল নেতৃত্ব। জানা গেছে উপনির্বাচনকে সামনে রেখে তৃণমূল কংগ্রেসের প্রথম সারির ৪০ জন নেতা-নেত্রী কে প্রচারে নামানো হবে এবং প্রত্যেককেই আলাদা আলাদা দায়িত্ব দেয়া হবে। তবে এখনো পর্যন্ত যা খবর আরজিকর আন্দোলনের প্রভাব এই উপনির্বাচনের তেমনভাবে পড়বে না।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ