কলকাতা 

দল নির্দিষ্ট কাজ না দিলে রাজনীতিকে বাই বাই জানাবেন দিলীপ ঘোষ!

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : বঙ্গ বিজেপির সবচেয়ে সফল সভাপতি দিলীপ ঘোষ রাজনীতি থেকে অবসর নিতে চাইছেন। তিনি আজ দুঃখের সঙ্গে বলেছেন দলের কর্মসূচিতে তাকে সেভাবে ডাকা হয় না কর্মসূচি দেওয়া হয় না রাজ্য নেতৃত্ব যোগাযোগও রাখেনা। এই পরিস্থিতি বদর না হলে রাজনীতিতে থাকবেন না দিলীপ ঘোষ। শুক্রবার  সকালে রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি একপ্রকার বিস্ফোরণ ঘটালেন। বলে দিলেন, ‘দল এর পর নির্দিষ্ট কাজ না দিলে রাজনীতিকে টাটা-বাই বাই করে দেব।’

বছর কয়েক আগেও বঙ্গ বিজেপির শেষ কথা ছিলেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বস্তুত বিজেপি নেতাদের অনেকেই মেনে নেন, রাজ্যে বিজেপির যেটুকু জমি তৈরি হয়েছে, তার নেপথ্যের অন্যতম কারিগর দিলীপ। তাঁর সভাপতিত্বেই বঙ্গে বিজেপি ১৮ জন সাংসদ পেয়েছিল।

Advertisement

২০২১ বিধানসভা নির্বাচনে প্রধান বিরোধী দল হিসাবে প্রতিষ্ঠা পেয়েছিল। অথচ সেই দিলীপ ঘোষের সঙ্গে এই মুহূর্তে দলের রাজ্য নেতৃত্বের সেভাবে যোগাযোগ নেই। লোকসভায় হারের পর তাঁর গুরুত্ব যেন আরও কমেছে। লোকসভার ফলাফলের পর একবারই গিয়েছিলেন বিজেপির রাজ্য দপ্তরে। সূত্রের খবর, কেন্দ্রীয় নেতৃত্বও নতুন করে আর কোনও দায়িত্ব দেননি তাঁকে। নতুন কোনও দায়িত্ব নেওয়া নিয়ে কোনও আলোচনাও হয়নি।

দিলীপ ঘোষ বলছেন, এভাবে ‘প্রাক্তন’ হিসাবে বেশিদিন কাজ করা তাঁর পক্ষে সম্ভব নয়। রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতির স্পষ্ট বক্তব্য, “আমি এভাবে থাকতে পারব না। এবার দল নির্দিষ্ট কাজ না দিলে রাজনীতিকে টা টা-বাই বাই বলে দেব। যত ক্ষণ দলে রয়েছি, তত ক্ষণ কাজ করে গেলেও একটা সময়ের পরে তো সিদ্ধান্ত নিতেই হবে। রাজনীতি ছাড়াও সমাজের অনেক কাজ রয়েছে।”

 

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ