দেশ 

Exit Poll : “এটাকে বুথফেরত সমীক্ষা বলে না, এটাকে মোদি-মিডিয়ার সমীক্ষা বলা উচিত, এটা আসলে মোদিজির কল্পনার সমীক্ষা” : রাহুল গান্ধী

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : ১লা জুন শেষ দফার ভোট শেষ হওয়ার পর বিভিন্ন টিভি চ্যানেলে বুথ ফেরত সমীক্ষা প্রকাশিত হয়েছে। এই বুথ ফেরত সমীক্ষার সবকটিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তৃতীয় বারের জন্য ক্ষমতায় আসীন হতে যাচ্ছে বলে সংকেত দেওয়া হয়েছে। আর তা প্রকাশিত হওয়ার পরেই বিরোধীরা তীব্র ভাষায় এই বুথ ফেরত সমীক্ষার সমালোচনা করেছেন। পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুথ ফেরত সমীক্ষাকে ফেক বলে অভিহিত করেছেন। কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বলেছেন,”এটাকে বুথফেরত সমীক্ষা বলে না, এটাকে মোদি-মিডিয়ার সমীক্ষা বলা উচিত। এটা আসলে মোদিজির কল্পনার সমীক্ষা।” বুথফেরত সমীক্ষায় I.N.D.I.A জোট ১৮০টির মতো আসন পেতে পারে বলে যে রিপোর্ট এসেছে, তাও খারিজ করে দেন রাহুল। জানান, I.N.D.I.A জোট ২৯৫টি আসন পেতে চলেছে।

লোকসভা নির্বাচনের ফল ঘোষণায় এখনও দু’দিন বাকি, তার আগে সমস্ত বুথফেরত সমীক্ষায় কেন্দ্রে ফের মোদি সরকারের প্রত্যাবর্তনের ইঙ্গিত মিলেছে। মোটামুটি ভাবে ৪০০-র কাছাকাছি আসন নিয়ে বিজেপি নেতৃত্বাধীন NDA জোট কেন্দ্রে ফের ক্ষমতায় ফিরছে বলে ধরা পড়েছে একাধিক সমীক্ষাতেই। কিন্তু এই বুথফেরত সমীক্ষাকে গুরুত্ব দিতে নারাজ বিজেপি বিরোধী I.N.D.I.A জোট। তাদের মতে, ফলাফল ঘোষণার আগেই বিজেপি জিতছে বলে দেশবাসীর মনে ধারণা বদ্ধমূল করে তোলার চেষ্টা চলছে। বুথফেরত সমীক্ষার সঙ্গে বাস্তব ফলাফলের ফারাক ৪ জুনই বোঝা যাবে বলে দাবি করছে I.N.D.I.A জোট।

Advertisement

 

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ