জেলা 

ই সি সি কিটস ব্যবহার বিষয়ক প্রশিক্ষণ শিবির

শেয়ার করুন

অভিজিৎ হাজরা, উলুবেড়িয়া, হাওড়া :- আই টি সি এর সমাজ উন্নয়ন প্রকল্প মিশন সুনেহরা কাল।যা আই টি সি একটি কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা শাখা। মানবজাতির উন্নয়নের জন্য স্বাস্থ্য – শিক্ষা এবং জীবিকা নির্বাহ সংক্রান্ত নানা উন্নয়নমূলক কাজ সহ সংগঠনের মাধ্যমে করে থাকে।সহ সংগঠনের মধ্যেই এক ইয়ুথ ইনভেস্ট ফাউন্ডেশন (YOUTH INVEST FOUNDATION) স্বেচ্ছাসেবী সংস্থা কাজ করে এম সি এইচ(M C H MOTHER AND CHILD HEALTH) স্বাস্থ্য ও পুষ্টি নিয়ে।

গ্ৰামীণ হাওড়া জেলার উলুবেড়িয়া ২ নং ব্লকের সুসংহত শিশু বিকাশ ও সেবা প্রকল্প এর দপ্তরের অডিটোরিয়ামে ই সি সি কিটস ব্যবহার বিষয়ক এক প্রশিক্ষণ শিবির অনুষ্ঠিত হল।

Advertisement

শূন্য থেকে ছয় বছর পর্যন্ত শিশুদের সুস্বাস্থ্য রক্ষা, পুষ্টিকর খাদ্য দেওয়ার পাশাপাশিঅঙ্গন ওয়াদি কেন্দ্রে আসা সমস্ত শিশুদের পড়াশোনায় আগ্ৰহ সৃষ্টি,খেলার ছলে পড়া শেখা, সামাজিক শিক্ষা, মানবিকতা ও মূল্যবোধ গঠনের লক্ষ্যে কয়েক দিন আগেই উলুবেড়িয়া ২ নং ব্লকের অন্তর্গত তুলসিবেড়িয়া,জোয়ারগড়ি,বানিবণ ও রঘুদেবপুর গ্ৰাম পঞ্চায়েতের ১২৮ টি অঙ্গন ওয়াদি কেন্দ্রকে আই টি সি মিশন সুনেহরা কাল প্রকল্লে ই সি সি ( E C C E KIT) দেওয়া হয়েছিল। এই ই সি সি কিটস কিভাবে ব্যবহার করবেন সেই বিষয়ে ছিয়াশি (৮৬) জন অঙ্গন ওয়াদি ওয়ার্কারদের প্রশিক্ষণ শিবিরে হাতে কলমে প্রশিক্ষণ দেওয়া হল।

বিক্রমশীলা ইডুকেশন রিসোর্স সোসাইটি এর পক্ষ থেকে এই প্রশিক্ষণে প্রশিক্ষিকা হিসাবে উপস্থিত ছিলেন সিনিয়র ম্যানেজার ঋতি মুখার্জি,রিয়া ব্যানার্জী। এছাড়াও প্রশিক্ষিকা হিসাবে ছিলেন দুর্গা রজক ও শ্যামলী বোস। উপস্থিত ছিলেন উলুবেড়িয়া ২ নং ব্লক সুসংহত শিশু বিকাশ ও সেবা প্রকল্প আধিকারিক অমিত কুমার মুখোপাধ্যায়, বলরাম সামন্ত প্রমুখ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এই প্রশিক্ষণ শিবিরের আয়োজন করেছিল ইয়ুথ ইনভেস্ট ফাউন্ডেশন।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ