কলকাতা 

চিটফান্ড মামলায় অরূপ বিশ্বাসকে তলব ইডির!

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : চিটফান্ড মামলায় মুকুল রায়ের পর এবার অরূপ বিশ্বাসকে ডেকে পাঠালো ইডি।অ্যালকেমিস্ট চিট ফান্ড মামলায় কয়েক কোটি টাকা তছরুপের অভিযোগ নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্যই এই তলব বলে জানা গেছে।

অরূপ দক্ষিণ কলকাতার নেতা। মমতা বন্দ্যোপাধ্যায়ের আস্থাভাজন বলে পরিচিত। ববি হাকিমের মতই অরূপ বিশ্বাস দিদির ইনার সার্কেলে অন্যতম মুখ বলে শাসক দলের ভিতরে ও বাইরে ধারণা। তাই অরূপকে ইডি তলব করার খবর ছড়িয়ে পড়তেই রাজ্য রাজনীতিতে শোরগোল পড়ে গিয়েছে।

Advertisement

বাংলায় শাসক দলের বিরুদ্ধে একটা সময়ে বিজেপির প্রধান হাতিয়ার ছিল চিটফান্ড দুর্নীতির অভিযোগ। ইদানীং তার মুখ ঘুরে গিয়েছে নিয়োগ দুর্নীতির বিষয়ে।

সেবি-র অনুমতি ছাড়াই লগ্নিকারীদের থেকে ১,৯১৬ কোটি টাকা তোলার অভিযোগ উঠেছিল ‘অ্যালকেমিস্ট ইনফ্রা রিয়ালটি’ সংস্থার বিরুদ্ধে। ওই সংস্থার মালিক তৃণমূলের প্রাক্তন রাজ্যসভা সাংসদ কেডি সিং। আর্থিক তছরুপের অভিযোগে ২০২১ সালের বিধানসভা ভোটের মুখে কেডি সিংকে গ্রেফতার করে ইডি।

সূত্রের খবর, কেডির সঙ্গে মুকুলের ঘনিষ্ঠতা ছিল। জেরায় তদন্তকারীদের কাছে মুকুলের কথাও বলেছিলেন কেডি। সেই সূত্রেই কৃষ্ণনগর উত্তরের বিধায়ককে সম্প্রতি সমন পাঠিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে শারীরিক অসুস্থতার কারণে ঘরবন্দি মুকুল। গত সপ্তাহে তাঁর বাড়িতে গিয়ে জেরা করে আসেন তদন্তকারীরা। এবার তলব করা হল মন্ত্রী অরূপকে।

সূত্রের খবর, মন্ত্রী হিসেবে নয়, চিটফান্ড মামলায় অরূপকে তৃণমূলের কোষাধ্যক্ষ হিসেবে তলব করা হয়েছে। ইডি সূত্রের দাবি, অ্যালকেমিস্টের অ্যাকাউন্ট থেকে কোটি টাকা লেনদেনের তথ্য এসে পৌঁছেছে তদন্তকারীদের হাতে। সেই সূত্রেই তলব করা হয়েছে মন্ত্রীকে।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ