জেলা 

মহাত্মা গান্ধীর প্রয়াণ দিবসে স্মরণসভা ও সর্বধর্ম প্রার্থনা সভা

শেয়ার করুন

অভিজিৎ হাজরা, আমতা, হাওড়া :- জাতির জনক মোহনদাস করমচাঁদ গান্ধীর (মহাত্মা গান্ধী) মহাপ্রয়াণ দিবস উপলক্ষে পশ্চিমবঙ্গ সরকার, তথ্য ও সংস্কৃতি বিভাগের উদ্যোগে এবং আমতা মহকুমা তথ্য ও সংস্কৃতি দপ্তরের আয়োজনে আমতা মহকুমা তথ্য ও সংস্কৃতি দপ্তরের অফিস গৃহের পাঠকক্ষে ৭৭ তম তিরোধান দিবস উপলক্ষে সর্বধর্ম প্রার্থনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে গান্ধীজর প্রতিকৃতিতে মাল্যদান করেন আমতা মহকুমা তথ্য ও সংস্কৃতি দপ্তরের আধিকারিক মৌসুমী রায়। পুষ্পার্ঘ্য অর্পণ করেন উপস্থিত আধিকারিকবৃন্দ, উপস্থিত অতিথিবৃন্দ সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

Advertisement

আমতা মহকুমা তথ্য ও সংস্কৃতি দপ্তরের আধিকারিক মৌসুমী রায় গান্ধীজীর জীবনীর উপর আলোচনা করেন। গান্ধীজীর প্রিয় সংগীত ” রামধূন ” পরিবেশন করেন অসিত মালিক ও সম্প্রদায়। দেশাত্মবোধক সংগীত পরিবেশন করেন কাকলি ধাড়া,শিপ্রা বেরা,রাজেশ্বরী বাগ।পার্কাসনে, তবলায় ও বাঁশিতে সহযোগিতা করেন যথাক্রমে মুরারী মোহন বাগ,গুরুপ্রসন্ন সরখেল ও অজয় কুমার মালিক।

গান্ধীজীর জীবনাদর্শের উপর বক্তব্য রাখেন বরুণ বন্দোপাধ্যায়। আবৃত্তি পরিবেশন করেন প্রদ্যুৎ চক্রবর্তী।

সর্বধর্ম প্রার্থনা সভায় গীতা পাঠ করেন গুরুপ্রসন্ন সরখেল, কোরান পাঠ করেন নিজাম উদ্দিন নষ্কর এবং বাইবেল পাঠ করেন ফাদার অভিজিৎ হাজরা।সর্বধর্মের মানুষই এই প্রার্থনা সভায় যোগদান করেন।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ