কলকাতা 

“বাংলায় এবার ষাঁড়াশি আক্রমণ চলবে” : শুভেন্দু অধিকারী

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : উত্তর ভারতের দুটি রাজ্য মধ্যপ্রদেশ ও ছত্তিশগড় পশ্চিম ভারতের রাজস্থান থেকে কংগ্রেস সাফ হয়ে গেল । ফলে উত্তরপ্রদেশ , রাজস্থান, মধ্যপ্রদেশ এবংছত্তিশগড় হিন্দি বলয়ের এই রাজ্যগুলি থেকে কংগ্রেস মুছে গেল । এই অবস্থায় আগামী লোকসভা নির্বাচনে বিজেপিকে রোখা যে সম্ভব নয় এটা দিনের আলোর মতোই পরিস্কার হয়ে যাচ্ছে । আর এর প্রভাব পশ্চিমবাংলাতে সমূহ পড়ার প্রবল সম্ভাবনা রয়েছে । এই কারণে হয়তো চার রাজ্যের ভোটের ফল প্রকাশ হওয়ার পরেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী  সাংবাদিকদের বলেন, “রাজস্থান. মধ্যপ্রদেশ, ছত্তীসগড়ে দেশদ্রোহীরা পরাস্ত হয়েছে। রাষ্ট্রবাদ জিতেছে। বাংলাতেও রাষ্ট্রবাদী শক্তি জিতবে। প্রথমে ২৪-এর ভোটে জিতবে। তার পর ২৬ সালে বাংলা থেকে হাওয়া হয়ে যাবে তৃণমূল।” শুভেন্দু এও বলেন, “বাংলায় এবার ষাঁড়াশি আক্রমণ চলবে।”

শুভেন্দু অবশ্য সাঁড়াশি আক্রমণ বলতে কী বোঝাতে চেয়েছেন, তা স্পষ্ট করেননি। তবে পর্যবেক্ষকদের অনেকের মতে, হিন্দিবলয়ে এই ফলাফলের পর জাতীয় স্তরে বিরোধীদের বিরুদ্ধে চলতি কেন্দ্রীয় এজেন্সির তদন্তে গতি আসতে পারে। কারণ, মোদী-অমিত শাহরা কোনও ফলাফলেই সন্তুষ্ট হয়ে বসে থাকেন না। তা তাঁদের রাজনীতির ধরনও নয়। সম্ভবত সেটা আন্দাজ করে শুভেন্দুরা আশা করছেন, বাংলায় এবার দুর্নীতির তদন্তে কেন্দ্রীয় এজেন্সি আরও সক্রিয় হবে। এমনিতেই জানুয়ারি মাসের প্রথম সপ্তাহের মধ্যে নিয়োগ দুর্নীতির তদন্ত শেষ করার নির্দেশ দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত।এদিকে, শুভেন্দু অধিকারী জানিয়েছেন, আগামী কাল সোমবার বিধানসভায় বিজয় উৎসব করবেন ।

এ ব্যাপারে প্রতিক্রিয়ায় তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “উনিশের লোকসভা ভোটের পর বাংলায় এমন লম্ফঝম্ফ আগেও করেছিল বিজেপি। কিন্তু বাংলার মাটি কতটা শক্ত অমিত শাহরা বুঝতে পেরেছেন। বাংলায় ওদের ভোট নেই। কংগ্রেস আর তৃণমূল এক নয়। বিজেপিকে বাংলায় ফের ঘোল খাইয়ে ছাড়বে জোড়াফুল। কোনও এজেন্সি ওদের জেতাতে পারবে না”।

Advertisement

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ