আন্তর্জাতিক 

ফিলিস্তিনে নিরীহ জনতার উপর নির্বিচারে ইসরাইলের বোমা বর্ষণ সমর্থন করার জন্য আমেরিকাকে চরম মূল্য দিতে হবে : ইরান

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক :  ফিলিস্তিনের উপর অমানবিক হত্যাযঞ্জ চালানোর জন্য সরাসরি আমেরিকা নিশানা করল ইরান । বিগত ৪৮ দিন ধরে যেভাবে ইসরাইল ফিলিস্তিনের জনতার উপর নির্বিচারে বোমা হামলা চালিয়েছে তার তীব্র নিন্দা করে  ইরানের পররাষ্ট্রমন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মাদ রেজা আশতিয়ানি বলেছেন,  ইসরাইলের বর্বর অপরাধযজ্ঞের জন্য আমেরিকাকে চরম মূল্য দিতে হবে। এর পাশাপাশি মধ্যপ্রাচ্যে আমেরিকা নিজেই যে অন্যায়-অপরাধ করছে তার জন্য তাদেরকে ক্ষতির মুখে পড়তে হবে।

ইরানি প্রতিরক্ষামন্ত্রী বলেন, এটি সবার কাছে প্রমাণিত যে, ইসরাইল একটি অপরাধী সরকার এবং শিশু হত্যাকারী এই সরকারকে সমর্থন দিয়ে আমেরিকা বিরাট ভুল করছে। তাদেরকে মনে রাখতে হবে সমস্ত অপরাধের জন্য তাদেরকে নিশ্চিতভাবে মূল্য দিতে হবে। গাজার প্রতিরোধ যোদ্ধাদের হামলায় দখলদার ইসরাইল সরকারের ওপর যে রাজনৈতিক ও অর্থনৈতিক চাপ সৃষ্টি হয়েছে তার কারণে তারা যুদ্ধবিরতি চুক্তি করতে বাধ্য হয়েছে বলেও মন্তব্য করেন জেনারেল আশতিয়ানি।

Advertisement

তিনি বলেন, ৭ অক্টোবরের অভিযান ইসরাইলকে সমস্ত ক্ষেত্রে বিস্মিত করে দিয়েছে এবং তারা মারাত্মক পরাজয়ের মুখে পড়েছে। তিনি আরো বলেন, ইসরাইলকে সমর্থন করার কারণে আমেরিকা ও ইউরোপের কয়েকটি দেশকে ক্ষতির মুখে পড়তে হবে। তিনি এসব দেশকে উত্তেজনা না বাড়িয়ে মধ্যপ্রাচ্য ত্যাগ করার আহ্বান জানান। সূত্র : রেডিও তেহরান


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ