দেশ 

মনীশ সিসোদিয়ার জামিন মামলায় ইডিকে তীব্র ভাষায় ভর্ৎসনা সুপ্রিম কোর্টের

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : ফের সুপ্রিম কোর্টের তোপের মুখে পড়ল কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সি ইডি। আজ দিল্লির প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়ার জামিন মামলার শুনানিতে সুপ্রিম কোর ্ট কেন্দ্রীয় এজেন্সি ইডিকে তীব্র ভর্ৎসনা করে।

তদন্তকারী সংস্থাকে শীর্ষ আদালতের বিচারতি সটান প্রশ্ন করেন, অভিযুক্তের বিরুদ্ধে যথাযথ প্রমাণ কই? বিচারপতি বলেন, এখনও পর্যন্ত দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রীর বিরুদ্ধে জোরাল প্রমাণ পেশ করতে পারেনি তদন্তকারী সংস্থা। আবগারি কেলেঙ্কারি থেকে আর্থিকভাবে লাভবান হয়েছেন মণীশ সিসোদিয়া, তার বিস্তারিত প্রমাণ চেয়ে ইডিকে প্রশ্ন করে সুপ্রিম কোর্ট (Supreme Court)। প্রসঙ্গত, ফেব্রুয়ারি মাস থেকে আবগারি মামলার অভিযোগে জেলবন্দি রয়েছেন সিসোদিয়া।

Advertisement

এই মামলায় জামিন চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন, আপ নেতা সিসোদিয়া। শুনানি চলাকালীনই শীর্ষ আদালতের দুই বিচারপতির তোপের মুখে পড়ে ইডি। সঞ্জীব খান্না ও এস ভি এন ভাট্টির প্রশ্ন, “প্রমাণ কোথায়? অভিযুক্তের বিরুদ্ধে তথ্য প্রমাণ কই? অভিযোগ আনলে তার প্রত্যেকটা ঘটনা প্রমাণ-সহ পেশ করতে হবে।” সেই সঙ্গে শীর্ষ আদালতের পর্যবেক্ষণ, আর্থিক তছরুপের মামলায় সিসোদিয়াকে আপাতভাবে দোষী মনে করা যাচ্ছে না।

শীর্ষ আদালতের বিচারপতি বলেন, ইডির দাবি দুই ধাপে টাকা এসেছে মণীশ সিসোদিয়ার হাতে। কিন্তু সেই অর্থ কে দিল? অনেক জায়গা থেকেই টাকা আসতে পারে, সেটা যে আবগারি দুর্নীতি থেকেই এসেছে তার কী প্রমাণ? এই মামলায় অন্যতম অভিযুক্ত দীনেশ আরোরার বয়ান ছাড়া আর কোনও প্রমাণ পেশ করতে পারেনি ইডি। তাহলে কোন যুক্তিতে তাঁর বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ আনা হল?

গত ২৬ ফেব্রুয়ারি মদ কেলেঙ্কারিতে (Liquor Policy Case) গ্রেপ্তার করা হয় দিল্লির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রীকে। তারপর অবিজেপি প্রায় সব বিরোধী দলই তাঁর পাশে দাঁড়িয়েছে। আম আদমি পার্টির দাবি ছিল, রাজনৈতিক প্রতিহিংসার জেরেই মণীশকে গ্রেপ্তার করা হয়েছে।  ইডি।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ