দেশ 

হরিয়ানার নুহতে গোষ্ঠীহিংসায় যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার কংগ্রেস বিধায়ক

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : হরিয়ানার নুহতে সাম্প্রতিক গোষ্ঠীহিংসায়, সংখ্যালঘু সম্প্রদায়ের ব্যাপক ক্ষয় ক্ষতি হলেও এই ঘটনায় স্থানীয় কংগ্রেস বিধায়ক মহম্মদ খানকে গ্রেফতার করল সে রাজ্যের বিজেপি সরকার। হরিয়ানা পুলিশের দাবি, গোষ্ঠীহিংসায় মহম্মদ খানের জড়িত থাকার প্রত্যক্ষ প্রমাণ মিলেছে।

বৃহস্পতিবার হরিয়ানা পুলিশ এফআইআর দায়ের করার পরেই গ্রেফতারি এড়াতে বৃহস্পতিবার মহম্মদ খান পঞ্জাব এবং হরিয়ানা হাই কোর্টে রক্ষাকবচের আবেদন জানিয়েছিলেন। হাই কোর্ট ১৯ তারিখ পর্যন্ত পিছিয়ে দেয়। তার পরেই গ্রেফতার করা হয় তাঁকে।

Advertisement

ফিরোজপুর জিরখার বিধায়ক মহম্মদ খানের আইনজীবীর অভিযোগ, পুলিশের কাছে জমা পড়া প্রাথমিক অভিযোগে তাঁর মক্কেলের নাম ছিল না। কিন্তু পরে মনোহরলাল খট্টর সরকারের পুলিশ রাজনৈতিক কারণে এফআইআর-এ মহম্মদ খানের নাম অন্তর্ভুক্ত করে।

অগস্টের গোড়ায় নুহ, মেওয়াত, গুরুগ্রাম-সহ হরিয়ানায় একাধিক এলাকায় গোষ্ঠীহিংসা ছড়িয়েছিল। হিংসার পিছনে বজরং দলের নেতা, গোরক্ষক বাহিনীর সর্দার মনু মানেসরের উস্কানিমূলক বিবৃতিকে দায়ী করা হয়। গত ফেব্রুয়ারিতে মনুর বিরুদ্ধে রাজস্থানের দুই ব্যবসায়ীকে পুড়িয়ে মারার অভিযোগ ওঠে। গত সপ্তাহে ওই মামলায় মনুকে গ্রেফতার করে রাজস্থান পুলিশের হাতে তুলে দিয়েছে হরিয়ানা পুলিশ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ