কলকাতা 

চলছে রক্ষণাবেক্ষণের কাজ শনি ও রবিবার হাওড়া ডিভিশনে ট্রেন চলাচল বিঘ্নিত হবে

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক: গত কয়েক সপ্তাহের মতো এই সপ্তাহতে হাওড়া ডিভিশনের একাধিক শাখায় রক্ষণাবেক্ষণের কাজের জন্য একাধিক দূরপাল্লার ট্রেন এবং লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। শনিবার ও রবিবার এই ট্রেন বাতিল থাকবে।

রেলের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে শনি ও রবিবার হাওড়া-বর্ধমান কর্ড, হাওড়া-ব্যান্ডেল-নৈহাটি, বর্ধমান-হাওড়া, কাটোয়া-আজিমগঞ্জ ও খানা-গুমানি শাখার ট্রেন চলাচল ব্যাহত হতে পারে । অন্যদিকে, আসানসোল (Asansol) ডিভিশনের প্রত্যেকটি ট্রেন অন্তত এক থেকে দেড় ঘণ্টা দেরিতে চলছে। রবিবারও এমনই হওয়ার আশঙ্কা।

Advertisement

জানা গিয়েছে, শনিবার হাওড়া থেকে অন্তত ১৩ টি ট্রেন বাতিল হয়েছে। এছাড়া বর্ধমান থেকে ৭টি, ব্যান্ডেল থেকে ৫টি, নৈহাটি থেকে ৩টি, আরামবাগ ও মেমারি থেকে ১ টি করে ট্রেন বাতিল। পাশাপাশি শিয়ালদহ থেকে ৬টি, কাটোয়া থেকে ৫টি, আজিমগঞ্জ থেকে ৩টি ট্রেন বাতিল আজকের জন্য। রামপুরহাট, কাটোয়া থেকে একটি করে ট্রেন বাতিল হয়েছে।

রেলের বিজ্ঞপ্তি অনুযায়ী, রবিবারও একাধিক ট্রেন বাতিল। হাওড়া থেকেই সবচেয়ে বেশি ট্রেন বাতিলের তালিকা, মোট ১৩টি। বর্ধমান থেকে ৭টি, ব্যান্ডেল থেকে ৫টি ও আরামবাগ থেকে ১টি ট্রেন বাতিল। নৈহাটি থেকে দুটি, শেওড়াফুলি, মেমারি, বারুইপাড়া থেকে একটি করে ট্রেন বাতিল। ডানকুনি থেকে ৪টি, কাটোয়া থেকে ৫টি ও আজিমগঞ্জ থেকে ৩ টি ট্রেন বাতিল করা হয়েছে রবিবার।

এছাড়া হাওড়া, ব্যান্ডেল থেকে একাধিক ট্রেনের সময়সূচি বদল করা হয়েছে। কিছু ট্রেনের সময় এগিয়ে আনা হয়েছে। উত্তরবঙ্গগামী ট্রেনগুলির সময় পিছিয়ে গিয়েছে অন্তত এক থেকে দেড় ঘণ্টা। যাত্রীদের সুবিধার্থে আগে থেকেই সমস্ত সময়সূচি ঘোষণা করেছে রেল। জানা গিয়েছে, রেলট্র্যাক, সিগন্যাল, ওভারহেডে বৈদ্যুতিকীকরণ-সহ একাধিক কাজের জন্য সপ্তাহান্তে ট্রেন চলাচলে এই প্রভাব পড়বে।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ