প্রচ্ছদ 

চার ভোটে হারছেন খবর শুনেই যা করলেন তৃণমূল প্রার্থী মহাদেব মাটি কি করলেন? পড়ুন

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : জনগণ তাকে প্রত্যাখ্যান করেছেন কিন্তু তিনি জিতবেনই তাই জিততে হলে ব্যালট পেপার সরাতে হবে। অতএব যা ভাবা তাই কাজ গণনা কেন্দ্রে ঢুকে ব্যালট পেপারগুলি তুলে নিয়ে তার ছিড়ে ফেলেন তৃণমূলের জনপ্রিয় তম জনসংযোগ রক্ষাকারী এবং তৃণমূলের সম্পদ মহাদেব মাটি, কিছু ব্যালট পেপার মুখে দিয়ে চিবিয়ে ফেলে থুতো করে ফেলে দেন। হতভম্ব হয়ে পড়েন গণনা কারীরা কি করবেন বুঝে উঠতে পারছিলেন না।

ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার ভরকুন্ডা পঞ্চায়েতের ৩১ নম্বর বুথে। ঘটনার বিবরণে জানা গেছে,ওই পঞ্চায়েতে জয় পেতে যাচ্ছিলেন সিপিএম প্রার্থী রবীন্দ্রনাথ মজুমদার। কিন্তু ৪ ভোটে হারছেন জানার পরেই ব্যালট চিবিয়ে খেয়ে ফেলেন তৃণমূল প্রার্থী মহাদেব মাটি। এই ঘটনায় হতবাক সিপিএম প্রার্থী থেকে শুরু করে উপস্থিত সকলেই।

Advertisement

সিপিএম প্রার্থী রবীন্দ্রনাথ ৪ ভোটে জিতছেন, এমন খবর পেয়ে গণনাকেন্দ্রের ভিতরে ঢোকেন তৃণমূল প্রার্থী মহাদেব। সিপিএমের অভিযোগ, তার পরেই ব্যালটের একটি বান্ডিল ছিনিয়ে নিয়ে কিছু ব্যালট মুখে পুরে চিবোতে থাকেন। বান্ডিলের বাকি ব্যালট ছড়িয়ে দেন ঘরে। গোটা ঘটনায় হতবাক জয়ের মুখে থমকে যাওয়া সিপিএম প্রার্থী। রবীন্দ্রনাথ বলেন, ‘‘২ নম্বর ঘরের ৭ নম্বর টেবিলে গণনা চলছিল। কাউন্টিং শেষ হওয়ার পর আমি ৪ ভোটে জিতি। ওরা রিকাউন্টিংয়েরও দাবি করেনি। মহাদেব মাটিকে দেখলাম ঘরে ঢুকে, কারও পরোয়া না করে, আমার বক্সের থেকে একটি বান্ডিল তুলে নিয়ে চিবিয়ে চিবিয়ে খেয়ে নিল! কিছুটা ফেলে দিল। তার পর আবার বাইরে চলে গেল। এই অবস্থায় কাউকে জয়ী ঘোষণা করেনি প্রশাসন। থমকে আছে।’’

সূত্রের খবর, গণনা চলাকালীন হারের খবর পেয়ে কেন্দ্রে ঢোকেন তৃণমূল প্রার্থী মহাদেব। ৭ নম্বর টেবিলের কাছে এসে তিনি দাঁড়ান। তাঁর সামনেই রাখা ছিল ২৫টি করে ব্যালটের একাধিক বান্ডিল। মুহূর্তের মধ্যে তেমনই একটি বান্ডিল হাতে তুলে নেন মহাদেব। তার পর বান্ডিল ছিড়ে কিছু ব্যালট পুরে দেন সোজা মুখে। চিবোতে চিবোতেই বান্ডিলের বাকি ব্যালট আশপাশে ছড়িয়ে ছিটিয়ে দেন। তার পর সটান বেরিয়ে যান ঘর থেকে।

এই ঘটনার পর ওই টেবিলে গণনা স্থগিত রাখা হয়েছে। প্রশাসন এখনও কাউকে জয়ী ঘোষণা করতে পারেনি।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ