কলকাতা 

অবিলম্বে পঞ্চায়েত ভোট বন্ধ করতে হবে রাজ্যে জারি করতে হবে জরুরি অবস্থা এই আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টে মামলা

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : অবিলম্বে পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election 2023) বন্ধ করা হোক,রাজ্যে জারি হোক জরুরি অবস্থা। এই আবেদন করে কলকাতা হাই কোর্টে (Calcutta High Court) মামলা করলেন এক আইনজীবী। আগামী শুক্রবার মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

সোমবার কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের দৃষ্টি আকর্ষণ করেন এক আইনজীবী। মনোনয়ন পর্বে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে অশান্তির খবর মিলেছে। প্রচার প্রক্রিয়ায় সেই অশান্তি অব্যাহত। ইতিমধ্যে প্রাণ গিয়েছে ১০ জনের। জখম বহু। প্রার্থীদের অপহরণের অভিযোগ উঠছে। এমন পরিস্থিতিতে ভোট বন্ধের দাবি উঠেছে একাধিক মহল থেকে। এমন পরিস্থিতিতে হাই কোর্টের কাছে আইনজীবীর আরজি, এখনই পঞ্চায়েত নির্বাচন বন্ধ করা হোক। শুধু তাই নয়, রাজ্যে এখনই জরুরি অবস্থা জারির আরজি জানিয়েছেন তিনি।

Advertisement

সোমবার এই বিষয়গুলি নিয়ে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের কাছে মামলা দায়েরের অনুমতি চেয়েছিলেন ওই আইনজীবী। সেই আরজিতে সাড়া দেয় আদালত। অনুমতি দেয় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

শুক্রবার সেই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে। উল্লেখ্য, পঞ্চায়েত ভোটের বিভিন্ন প্রক্রিয়া নিয়ে একাধিক মামলা দায়ের হয়েছে আদালতে। সেগুলিরও শুনানি চলছে হাই কোর্টে।

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ