জেলা 

মুসলিমদের শিক্ষা ও অর্থসামাজিক অবস্থা নিয়ে প্রচার অভিযান শুরু করল সংখ্যালঘু যুব ফেডারেশন

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি: মুসলিমদের শিক্ষা ও আর্থ-সামাজিক অবস্থার মানোন্নয়নের লক্ষ্যে মিল্লি ঐক্যের বার্তা নিয়ে সংখ্যালঘু যুব ফেডারেশনের পক্ষথেকে জুন মাস ব্যাপী প্রচার অভিযানের আনুষ্ঠানিক সূচনা হলো শনিবার।

এদিন উত্তর ২৪ পরগনার দেগঙ্গায় এক কনভেনশনে সংখ্যালঘু যুব ফেডারেশনের রাজ্য সম্পাদক মুহাম্মদ কামরুজ্জামান মিল্লি ঐক্যের ডাক দেন এবং জুন মাস জুড়ে রাজ্যের বিভিন্ন জেলায় এই বিষয়ে কনভেনশনের কর্মসূচি ঘোষণা করেন। মাদ্রাসায় শিক্ষক নিয়োগে সংখ্যালঘু দপ্তর ও মাদ্রাসা সার্ভিস কমিশনের গাফিলতি, হজ যাত্রায় হাজী সাহেবদের সুষ্ঠু পরিষেবায় চূড়ান্ত ব্যর্থতা, উচ্চশিক্ষায়- গবেষণায় ওবিসি সংরক্ষণ বিধি না মানা, ইমাম ও মুয়াজ্জিন সাহেবের ভাতা বৃদ্ধিতে ওয়াকফ বোর্ডের চূড়ান্ত অনীহা মূলক মানসিকতা, কর্মমুখী শিক্ষায় ছাত্রদের শিক্ষাঋণ বন্ধ হওয়ায় ছাত্ররা যে সমস্ত সমস্যার মুখোমুখি হয়েছে, সে বিষয়গুলিও এই প্রচার অভিযানে তুলে ধরা হবে।

Advertisement

সঙ্গে দেশ তথা রাজ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি ও হিন্দু মুসলিম সৌভ্রাতৃত্ব বজায় রাখতেও নানা ধরনের উদ্যোগ গ্রহণ করবে সংখ্যালঘু যুব ফেডারেশন। এই প্রচার অভিযানে সংখ্যালঘু মুসলিম সংগঠনগুলিকেও এক ছাতার তলায় আনার প্রচেষ্টা চালাবে যুব ফেডারেশনের রাজ্য নেতৃত্ব। এদিন কনভেনশনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আইনজীবী আব্দুল হান্নান, মাস্টার আলী আকবর, আহসানুল ইসলাম, ডা. তৈয়েবুর রহমান প্রমুখ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ