জেলা 

নথি পোড়ানো কাণ্ডে সিবিআই তলব করল ভাঙড়ের তৃণমূল নেতাকে

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : দক্ষিণ ২৪ পরগনার ভাঙড় আবার শিরোনামে এবার ভাঙড়ের মাঠে নথিপত্র পোড়ানোর অভিযোগ উঠল। আর এই অভিযোগ সামনে আসার পরেই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা তলব করলো, রাকেশ রায়চৌধুরী নামে এক তৃনমূল নেতাকে।যদিও ভাঙড়ের আন্দুল গড়িয়া এলাকায় তাঁর কোনও জমি নেই বলে সাফ জানিয়ে দিয়েছেন রাকেশ।

মঙ্গলবার সকালে ভাঙড়ের আন্দুল গড়িয়া এলাকায় পাঁচিল দিয়ে ঘেরা একটি মাঠের মধ্যে বেশ কিছু নথিপত্র পুড়তে দেখা যায়। ওই কাণ্ডে সিবিআই জমিমালিক হিসাবে তাঁকে তলব করেছে বলে জানিয়েছেন রাকেশ। যদিও তিনি দাবি করেছেন, ওই এলাকায় তাঁর কোনও জমিই নেই।

Advertisement

রাকেশের কথায়, ‘‘ওখানে আমার কোনও জমি নেই। আমাকে ফোন করা হয়েছে। আমি ওখানে যাচ্ছি। আমি গিয়ে কথা বলব ওঁদের সঙ্গে। যদি এক চুল আমার বিরুদ্ধে কিছু প্রমাণ করতে পারে, আমি ফাঁসির মঞ্চে উঠে যাব।’’ সেই সঙ্গে ওই তৃণমূল নেতার সংযোজন, ‘‘এটা বিরোধীদের চক্রান্ত। বিজেপি এবং আইএসএফ এই ষড়যন্ত্র করছে। এতে কোনও লাভ হবে না।’’ ওই জমি কার নামে রয়েছে, তা-ও তিনি জানেন না বলে দাবি করেছেন রাকেশ।

অভিযোগ উঠেছে, রাতের অন্ধকারে কেউ বা কারা মাঠে ডাঁই করে রেখেছিলেন নথিপত্র। সেখানে আগুন ধরিয়ে দেওয়া হয়। এর পর সকালে স্থানীয়রা দেখতে পান, বিশাল এলাকা জুড়ে আগুন জ্বলছে। ওই নথি কিসের, কেন তাতে আগুন ধরানো হল, তা এখনও অস্পষ্ট। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় কলকাতা লেদার কমপ্লেক্স থানা। কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে পৌঁছন সিবিআই আধিকারিকরাও। আগুন নিভিয়ে তাঁরা উদ্ধার করেন কিছু আধপোড়া নথি।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ