জেলা 

বিশ্ব শান্তির দোয়া প্রার্থনায় ফুরফুরার ইসালে সওয়াবে পীরজাদা একেএম ফারহাদ

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি: ঐতিহাসিক ফুরফুরা শরীফের ঈসালে সওয়াবের দ্বিতীয় দিনে মাঝেরআইট দরবার শরীফের মুখ্য নির্দেশক পীরজাদা এ কে এম ফারহাদ বিশ্ব শান্তির জন্য দোয়া প্রার্থনা করেন। এদিন মাঝের আইট দরবার শরীফের পক্ষ থেকে এক প্রতিনিধি দলসহ ফুরফুরার ইসালে সওয়াবে উপস্থিত হন একেএম ফারহাদ।

উল্লেখ্য এ কে এম ফারহাদ উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের বন ও ভূমির কর্মাধ্যক্ষ। পাশাপাশি তিনি পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদ সহ বিভিন্ন দফতরের দায়িত্বশীল সদস্য হিসাবেও দায়িত্ব পালন করেন।

Advertisement

ভারতবর্ষের দ্বিতীয় বৃহত্তম মুসলিম তীর্থভূমি ফুরফুরা শরীফের তিন দিনের ইসালে সওয়াবে লক্ষাধিক পুণ্যার্থীর আগমন ঘটে। এদিন একেএম ফারহাদ সাহেব আগত পুণ্যার্থীদেরকে পানীয় জলের বোতল সহ বিভিন্ন শুকনো খাবার প্রদান করেন। সর্বধর্মের সমন্বয় কেন্দ্র পশ্চিমবঙ্গ জুড়ে এদিন একদিকে যেমন ধর্মপ্রাণ হিন্দুদের দোল উৎসব, অন্যদিকে ধর্মপ্রাণ মুসলমানদের শবেবারতও উদযাপন হচ্ছে। তিনি সকল ধর্মের মানুষদেরকে শুভেচ্ছা প্রদান করেন।

পাশাপাশি তিনি ফুরফুরার ইসালে সওয়াবে উপস্থিত হয়ে রাজ্যের মঙ্গল কামনায় ও বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় দোয়া কামনা করেন। সাংবাদিকদের তিনি বলেন পশ্চিমবঙ্গ সম্প্রীতির রাজ্য, তাই সেই সম্প্রীতি বজায় রাখার জন্য মহান স্রষ্টার কাছে আমরা প্রার্থনা করি। ফুরফুরা শরীফের ঈসালে সওয়াবে আসার জন্য রাজ্য সরকারের পক্ষ থেকে বিভিন্ন জায়গা থেকে যে বাস পরিষেবা প্রদান করা হয়েছে তার জন্য তিনি রাজ্য সরকারকে অভিনন্দন জ্ঞাপন করেন।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ