কলকাতা 

Tapas Mandal : গ্রেফতার তাপস মন্ডল! নিয়োগ মামলার দুর্নীতি মাথাদেরকে এবার ধরবে সিবিআই ?

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক : শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার অন্যতম প্রধান অভিযুক্ত তাপস মন্ডলকে রবিবার বিকেল পাঁচটায় গ্রেফতার করলো সিবিআই। প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি ও শাসকদলের বিধায়ক মানিক ভট্টাচার্যের ঘনিষ্ঠ বলে পরিচিত তাপস মন্ডল। এর আগে তাপস মন্ডলকে বেশ কয়েকবার সিবিআই ডেকে পাঠায়। এবং তার দেওয়া তথ্য থেকেই কুন্তল ঘোষের সন্ধান পায়। সিবিআই পরবর্তীতে আরো বেশ কয়েকজন যে গ্রেফতার করেছে। শেখ আলী ইমাম, শাহিদ ইমাম, কৌশিক ঘোষ সহ যারা গ্রেফতার হয়েছেন তাদের এই গ্রেফতারির নেপথ্যে ছিল তাপস মন্ডলের তথ্য বলে সূত্রের খবর। শেষ পর্যন্ত তাপস মন্ডল ও গ্রেফতার হলেন।

গ্রেফতারির পর রবিবার বিকেলে তাঁকে মেডিক্যাল চেক আপের জন্য এসএসকেএমে নিয়ে যাওয়া হয়। রবিবার অবশ্য তাপস ছাড়াও সিবিআই গ্রেফতার করেছে নিয়োগ মামলার আর এক অভিযুক্ত নীলাদ্রি ঘোষকে।

Advertisement

এছাড়াও নিয়োগ মামলায় আরেক অভিযুক্ত গোপাল দলপতির সন্ধানও তদন্তকারীদের দিয়েছিলেন তাপসই। তাপসকে জিজ্ঞাসাবাদ করে নিয়োগ দুর্নীতির সঙ্গে জড়িত আর্থিক লেনদেনের বৃহত্তর চক্রের সন্ধান পেয়েছে নিয়োগ মামলার তদন্তের দায়িত্বে থাকা কেন্দ্রীয় সংস্থা সিবিআই এবং ইডি। তবে তদন্তকারীরা এ-ও জানতে পেরেছিলেন, মানিকের পুত্রের সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল তাপসের।

মনে করা হচ্ছে শিক্ষক নিয়োগ দুর্নীতি তদন্তে তাপস মণ্ডলের গ্রেফতারি নিঃসন্দেহে এক নতুন সূত্রের সূচনা করবে। একইসঙ্গে তদন্ত প্রক্রিয়া যে দ্রুত শেষ হতে চলেছে তা এখন থেকেই বলে দেওয়া যায়।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ