জেলা 

ভারত পথিক রাজা রামমোহন রায়ের আবক্ষ মূর্তি প্রতিষ্ঠিত হল রাজাহাটি বন্দর হাই স্কুলে

শেয়ার করুন

নায়ীমুল হক : গত ১১ ফেব্রুয়ারি শনিবার হুগলি জেলার আরামবাগ মহাকুমার প্রসিদ্ধ ও সুপ্রাচীন স্কুল রাজহাটি বন্দর হাই স্কুল-এর বাৎসরিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়ে গেল। এই অনুষ্ঠান উপলক্ষে একটি বিজ্ঞান প্রদর্শনী এবং রাজা রামমোহন রায়ের একটি আবক্ষ মূর্তি প্রতিষ্ঠা করা হল।

উল্লেখ্য, রাজা রামমোহন রায়ের ২৫০ তম বর্ষপূর্তিতে বিদ্যালয় প্রাঙ্গণে বিশেষ এই আয়োজন বলে জানিয়েছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নভেন্দু সামন্ত। ভারত পথিক রাজা রামমোহনের মূর্তিটি একটি সৌধের ভিতর রাখা হয়েছে, যেটিতে রামমোহনের সর্বধর্ম সমন্বয়ের চিন্তাকে রূপ দেওয়া হয়েছে।

Advertisement

এ দিনের অনুষ্ঠানে বিজ্ঞান প্রদর্শনীও ছিল বেশ আকর্ষণীয়। ছাত্র-ছাত্রীদের নিজেদের তৈরি মডেল গুলিতে ছিল বিজ্ঞান ও ঐতিহ্যের ছোঁয়া। তাদের উদ্ভাবনীমূলক কাজকর্মকে অভিবাদন জানিয়েছেন অভিভাবকেরা, বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র, বর্তমান ছাত্র-ছাত্রী এবং সকল শিক্ষক শিক্ষিকারা।

এ দিনের অনুষ্ঠানে বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন মাননীয় ভারপ্রাপ্ত বিদ্যালয় পরিদর্শক (আরামবাগ) বৃন্দাবন ধাড়া, বিশিষ্ট সাংবাদিক ও রামমোহন গবেষক দেবাশিস শেঠ, বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক ও বিশিষ্ট প্রাবন্ধিক শেখ হাসান ইমাম, খানাকুল থানার আধিকারিক স্বরূপ মন্ডল ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ