দেশ 

জাতীয় সড়কের বেহাল অবস্থা নিয়ে ক্ষোভ প্রকাশ করে চিঠি দিলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্টালিন

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক: জাতীয় সড়ক বেহাল তাই গাড়িতে নয় ট্রেনেই সফল করছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্টালিন। তিনি দেশের পরিবহন মন্ত্রীকে চিঠি দিয়ে এ কথা জানিয়েছেন। তিনি কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী নীতিন গডগড়িকে (Nitin Gadkari) চিঠি দিয়ে জানালেন, চেন্নাই (Chennai) থেকে রানিপেট ন্যাশনাল হাইওয়ে সংযোগকারী রাস্তার অবস্থা এতটাই খারাপ যে তিনি সড়কপথের বদলে ট্রেনে সফর করতে বাধ্য হয়েছেন।

কেন্দ্রীয় মন্ত্রীকে লেখা চিঠিতে স্ট্যালিন জানিয়েছেন, নির্দিষ্ট রাস্তাটি অতি গুরুত্বপূর্ণ। যা চেন্নাইয়ের সঙ্গে রাজ্যের একাধিক শিল্পাঞ্চল কাঞ্চিপুরম, ভেলোর, রানিপেট, হোসুর এবং কৃষ্ণাগিরিকে সংযোগ করে থাকে। “রাস্তাটির অবস্থা এত খারাপ যে ট্রেনে সফর করতে বাধ্য হয়েছি আমি।” জাতীয় সড়ক ও সংযোগকারী সড়ক নির্মাণে কেন্দ্র-রাজ্য সহযোগিতার প্রসঙ্গেও উষ্মা প্রকাশ করেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী।

Advertisement

স্ট্যালিনের দাবি, ন্যাশনাল হাইওয়ে অথরিটিকে সব রকমভাবে সাহায্য করেছে রাজ্য সরকার। যদিও কাজ এগোচ্ছে না। তিনি বলেন, চেন্নাই বন্দর থেকে মাদুরভয়্যাল এলিভেটেড এক্সপ্রেসওয়ে অবধি প্রকল্পকে পুনরুজ্জীবিত করা হয়েছে। এই বিষয়ে সম্ভাব্য সব সাহায্য করা হয়েছে। ন্যাশনাল হাইওয়ে অথরিটির অন্য প্রকল্পগুলিকে বাস্তবায়িত করতেও যাবতীয় সুবিধা দিচ্ছে রাজ্য। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী উল্লেখ করেছেন, রাজ্য প্রশাসনের কারণে NHAI-এর কোনও কাজ আটকে নেই।

স্ট্যালিন লিখেছেন, “আমি আপনাকে আশ্বস্ত করছি যে অভিযোগ সত্যি নয়। বৈষম্যহীন ভাবে কেন্দ্রীয় প্রকল্পগুলিকে ত্বরান্বিত করতে সাধ্য মতো চেষ্টা করছি আমরা।”


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ