জেলা 

Jhalda Municipality: ঝালদা পুরসভা নিয়ে ডিভিশন বেঞ্চেও ধাক্কা খেলো রাজ্য! শীলা চট্টোপাধ্যায়কেই পুরপ্রধান করার নির্দেশ আদালতের

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক: ফের হাইকোর্টে ধাক্কা খেল রাজ্য সরকার। ঝালদা পুরসভা (Jhalda Municipality) নিয়ে জট কাটাতে ডিভিশন বেঞ্চে আবেদন করেছিল রাজ্য। বৃহস্পতিবার এই সংক্রান্ত মামলার শুনানিতে কলকাতা হাই কোর্টের (Calcutta HC) সিঙ্গল বেঞ্চের রায়ই বহাল রাখল ডিভিশন বেঞ্চ। অর্থাৎ আপাতত দায়িত্ব সামলাবেন শীলা চট্টোপাধ্যায়ই। যদিও এর আগে হাই কোর্ট রায়ে জানিয়েছিল, ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত ঝালদা পুরসভার উপ-প্রধান শীলা চট্টোপাধ্য়ায় পুরপ্রধানের দায়িত্ব সামলাবেন। তারই মাঝে বৃহস্পতিবার শুনানিতে ডিভিশন বেঞ্চ সিঙ্গল বেঞ্চের রায়ই বহাল রাখল।

গত ১৯ জানুয়ারি দলবিরোধী কাজের অভিযোগে শীলা চট্টোপাধ্যায়ের কাউন্সিলর পদ খারিজ করেন ঝালদার মহকুমা শাসক ঋতম ঝা। আর তার এক ঘণ্টার মধ্যেই সুদীপ কর্মকারকে নয়া পুরপ্রধান হিসাবে ঘোষণা করে সরকারি বিজ্ঞপ্তি জারি হয়। দায়িত্ব নেওয়ার দু’দিনের মধ্যে এহেন পরিস্থিতিতে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন তিনি।

Advertisement

মামলার শুনানিতে বিচারপতি অমৃতা সিনহা সওয়াল-জবাব শোনার পর শীলা চট্টোপাধ্যায়ের কাউন্সিলর পদ খারিজ সংক্রান্ত মহকুমা শাসকের নির্দেশে স্থগিতাদেশ জারি করেন। পরবর্তী শুনানি না হওয়া পর্যন্ত পূর্ণিমা কান্দুকে পুরপ্রধান হিসাবে দায়িত্ব সামলানোর নির্দেশ দেয় কলকাতা হাই কোর্ট। কিন্তু সিঙ্গল বেঞ্চের এই রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায় রাজ্য সরকার। সেই মামলারই শুনানি হল বৃহস্পতিবার। তাতে ফের রাজ্য সরকার ধাক্কা খেল।

 

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ