জেলা বিনোদন, সংস্কৃতি ও সাহিত্য 

জীবনতলায় নতুন ছাত্রাবাস উদ্বোধন উপলক্ষে রক্তদান উৎসব ও কবিসম্মেলন

শেয়ার করুন

বিশেষ প্রতিনিধি: ক্যানিংয়ের জীবনতলা বাজারের  পি. জে. এস মিশনের  নতুন হোস্টেল ও রক্তদান শিবিরের শুভ উদ্বোধন এবং শুভ সূচনা করলেন, পশ্চিমবঙ্গ রাজ্য তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক, ক্যানিং পূর্বের এম এল এ জনপ্রিয় জননেতা বিধায়ক জনাব সওকাত মোল্লা। উল্লেখ্য এদিন শতাধিক মানুষ রক্তদান করেন। উপস্থিত ছিলেন ক্যানিং ২ এর সম্পাদক সোয়েব সেখ, যুব সভাপতি সাদেক লস্কর, এ ছাড়াও পশ্চিমবঙ্গের অনেক স্বনামধন্য কবিদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।

অনুষ্ঠানের অন্যরকম বিশেষত্ব ছিল, সুদৃশ্য শাল, ব্যাচ এবং রূপোর কলম দিয়ে বরণ করে নেওয়া। সমস্ত বিশিষ্টজনদের বরন করে নেন মিশনের সম্পাদক ফাহাদ বিন শেখ ও সভাপতি হামিদা সেখ।

Advertisement

মিশনের ষষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গুনিজন সম্মাননা প্রদান করা হয়। চিকিৎসক, সমাজ সেবী, কবি সাহিত্যিক, সাংবাদিক, রাজনৈতিক ব্যক্তিত্ব ছাত্র-অভিভাবক সমাজের সব স্তরের মানুষ নিয়ে এক মহতি কর্মকান্ড ছিল। বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ লেখক পরিষদের সভাপতি  সৈয়দ মাজহারুল পারভেজ, কবি ও গবেষক রফিক উল ইসলাম, লেখিকা নন্দিতা আচার্য চক্রবর্তী, কবি অরুন পাঠক, অধ্যাপক মসিউর রহমান, কথাসাহিত্যিক মুসা আলি, গল্পকার গোপাল বিশ্বাস, কবি আরফিনা,  প্রাবন্ধিক আবু রাইহান, অধ্যাপক অবশেষ দাস, কবি অরুপ দত্ত, প্রাবন্ধিক সোনা বন্দোপাধ্যায়, কবি নাগসেন, সমাজকর্মী তমাল চক্রবর্তী প্রমুখ।

সমগ্র অনুষ্টানটির সামগ্রিক পরিকল্পনা ও সঞ্চালনায় ছিলেন ক্যানিং এর ভূমিপুত্র তরুন কবি ও গবেষক লিটন রাকিব। মানুষের কল্যাণে রক্তদান উৎসব সফল করতে অপূর্ব সুন্দর আয়োজন সার্বিক সার্থকতা পেলো।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ