জেলা 

হারিয়ে যাওয়া শিল্পীদের ফিরিয়ে আনতে সরিষা হাই স্কুলের সাংস্কৃতিক মঞ্চে ডা: হা: ২ নম্বর ব্লকের উদ্যোগে ও সরিষা অঞ্চলের ব্যবস্থাপনায় আটদিন ব্যাপী যাত্রা উৎসবের আয়োজন করা হয়

শেয়ার করুন

সেখ আবদুল আজিম ;  সমাজ গঠনে হোক বা ভাঙ্গনের প্রতিবাদে মজার ছলে হোক বা দৃপ্ত কন্ঠের বার্তা। অভিনয় একমাত্র প্রতিবাদী হতে শেখায় সাধারণ মানুষকে। জোট বাঁধতে শেখায় নিজেদের প্রয়োজনে, অপ্রত্যাশিতভাবে ঘটে যাওয়া ধ্বংসস্তূপ থেকে নতুন করে সৃষ্টির দিশা দেখায় যাত্রা থিয়েটার। স্বাধীনতা পূর্ববর্তী হোক বা পরবর্তী সময় একাধিক অন্যায় ব্যভিচার নির্ভীক ভাবে তা উপস্থাপিত হয়েছে সমাজের চোখে। আজও যাত্রা প্রেমী মানুষেরা খোঁজেন এধরনের সকলের অন্তরালে ঘটে যাওয়া অথবা যেকোনো কারণেই হোক প্রকাশিত না হওয়া মানুষের জ্বলন্ত সমস্যা, অথবা তার থেকে পরিত্রাণের উপায়।

 

প্রচন্ড অস্থির এ সময়ে শিশু-কিশোর-কিশোরীদের মানসিক বিকাশেও যাত্রা থিয়েটারের ভূমিকা অপরিসীম হয়ে দাঁড়িয়েছে। এইরকমই নানা কথার মধ্যে দিয়ে ডায়মন্ড হারবার ২নম্বর ব্লক তৃনমূল কংগ্রেসের উদ্যোগে ও সরিষা অঞ্চলের অবজারভার তথা যুব নেতা শামীম আহমেদ এর ব্যাবস্থাপনায় সরিষা হাই স্কুলের সাংস্কৃতিক মঞ্চে যাত্রা উৎসবের আয়োজন করা হয়।

Advertisement

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধায়ক পান্নালাল হালদার, ডা:হা: ব্লক২ সভাপতি অরুমোয় গায়েন, সরিষা অঞ্চলের অবজারভার তথা যুব নেতা শামীম আহমেদ মোল্লা,ব্লক১যুব নেতা গৌতম অধিকারী,দক্ষিন ২৪পরগনা জেলার তৃনমূলের মহিলা নেত্রী মনমহিনি বিশ্বাস,সরিষা অঞ্চল তৃনমূল কমিটির চিয়ারম্যান অরবিন্দ মন্ডল,যুব নেতা মাহবুবার রহমান গায়েন,নীতিশ মোদক,রফিক মোল্লা, মইদুল মোল্লা,কালীদাস প্রমানীক এছাড়াও সকল আদি যাত্রা শিল্পী সহ ডায়মন্ড হারবার ২নম্বর ব্লকের তৃনমূল কংগ্রেসের সকল নেতৃত্ব রা।ডা:হা: ব্লক২ তৃনমূল কংগ্রেসের নেতৃত্ব রা জানান সাংসদ অভিষেক বন্দোপাধ্যায়ের নির্দেশে বাংলার প্রায় পাঁচশত বছরের আদি যাত্রা শিল্পীরা,দীর্ঘ বছর ধরে সচেতনার কথা সম্প্রীতি ও ভালোবাসার কথা প্রতিবাদী কন্ঠস্বর সহ একাধিক বিষয় নিয়ে বয়ে এসেছে।

সেই সব হারিয়ে যাওয়া আদি যাত্রা শিল্পীদের ফিরিয়ে আনা এবং আদি শিল্প যাত্রা শিল্পীদের সম্মান জানানো এই হলো আমাদের উদ্দেশ্য।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ