দেশ 

পাট শিল্প নিয়ে অর্জুনের বিদ্রোহে অস্বস্তি ঢাকতে ত্রিপাক্ষিক বৈঠক ডাকল কেন্দ্র

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক: রাজ্যের পাট শিল্পের সমস্যা নিয়ে সরব হওয়ার পর কেন্দ্র সরকার বাধ্য হল ত্রিপাক্ষিক বৈঠক ডাকতে। বিগত কয়েক দিন ধরে বিজেপি সাংসদ অর্জুন সিং পাট শিল্পের সমস্যা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে লাগাতার কথা বলে চলেছেন। এমনকি পাট শিল্পের সমস্যা নিয়ে সরব হওয়ার জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে চিঠি দিয়েছেন বিজেপি সাংসদ অর্জুন সিং। চরম অস্বস্তিতে পড়েছে কেন্দ্র সরকার। তাই আগামী ৯ মে ত্রিপাক্ষিক বৈঠকের ডাক দিল বস্ত্রমন্ত্রক। ওই বৈঠক ফলপ্রসূ না হলে আন্দোলনের পথ থেকে সরবেন না বলেই জানিয়েছেন বিজেপি সাংসদ।

পাটশিল্পের দুরবস্থা নিয়ে দিনকয়েক ধরে ‘বিদ্রোহী’ অর্জুন সিং। বিজেপি সাংসদ হওয়া সত্ত্বেও কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলের বিরুদ্ধে সরব হয়েছেন। পাটশিল্পের সমস্যার কথা বললেও কেন্দ্রীয় মন্ত্রী কর্ণপাত করেননি বলে অভিযোগ তুলেছিলেন তিনি। লাগাতার আন্দোলন প্রশমনে শনিবার দিল্লিতে তলব করা হয় তাঁকে। সেই মতো দিল্লিতে যান বারাকপুরের সাংসদ। দেখা করেন কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে। এরপর সোমবার বস্ত্রমন্ত্রকের সচিবের সঙ্গে দেখা করেন বিজেপি সাংসদ। প্রায় ঘণ্টাখানেক কথা হয় দু’জনের।

Advertisement

বৈঠক সেরে বেরিয়ে খোদ অর্জুন সিংয়ের গলাতেই শোনা যায় সমস্যা সমাধানের ইঙ্গিতের আশা। তিনি জানান, পাটশিল্পের সমস্যা সমাধানে আগামী ৯ মে দিল্লিতে ফের বৈঠকের ডাক দিয়েছে বস্ত্রমন্ত্রক। ত্রিপাক্ষিক বৈঠকে অংশ নেবে বস্ত্রমন্ত্রক, রাজ্য সরকার এবং পাটশিল্পের সঙ্গে জড়িত প্রতিনিধিরা। ওই বৈঠকেই সমস্যা মিটবে বলে আশা। আগামী ৯মে পর্যন্ত কোনও আন্দোলন যে হবে না তা জানিয়েছেন অর্জুন সিং (Arjun Singh)। তবে বৈঠক ফলপ্রসূ না হওয়া পর্যন্ত আন্দোলন জারি থাকবে বলে জানিয়েছেন বারাকপুরের বিজেপি সাংসদ। ইচ্ছাকৃতভাবে পাটশিল্পের সমস্যার সমাধান করা হয়নি বলেই দাবি তাঁর।

উল্লেখ্য, বঙ্গ বিজেপি নেতাদের ‘বিদ্রোহে’ কার্যত বিব্রত গেরুয়া শিবির। সেই তালিকায় নবতম সংযোজন অর্জুন সিং। বারাকপুরের বিজেপি সাংসদের দলবদলের জল্পনাও মাথাচাড়া দিয়েছে। যদিও দলবদলের জল্পনা বারবারই এড়িয়ে গিয়েছেন অর্জুন সিং। তবে রাজনৈতিক মহলে চলছে জোর আলোচনা। ত্রিপাক্ষিক বৈঠকের পরই জল্পনার অবসান হতে পারে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

 

 


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ