কলকাতা 

বিতর্কিত আইপিএস জ্ঞানবন্ত সিংকে সিটের মাথায় রেখে আনিস খুনের তদন্ত কমিটি! কেন তিনি বির্তর্কিত ? জানতে হলে ক্লিক করুন

শেয়ার করুন

বাংলার জনরব ডেস্ক :  মমতা বন্দ্যোপাধ্যায় কথা দিয়েছিলেন আনিসের পরিবারকে সুবিচার দেওয়া হবে। তাই তিনি নিরপেক্ষ তদন্তের জন্য সিট তৈরি করছেন। গত কাল সোমবার এই সিট গঠিত হয়েছে যা নিয়ে ফের নাগরিক সমাজে ক্ষোভ সৃষ্টি হয়েছে। এই সিটের মাথায় রাখা হয়েছে বিতর্কিত আইপিএস জ্ঞানবন্ত সিংকে । যিনি রিজওয়ানুর কাণ্ডে অভিযুক্ত ছিলেন, যদিও পরে তিনি অভিযোগ মুক্ত হয়েছিলেন তবু তাকে নিয়ে মুসলিম সমাজে খারাপ ধারণা আছে। এই প্রেক্ষাপটে প্রাক্তন পুলিশ আধিকারিকরা তো বটেই এমন কি রাজনৈতিক মহলও মনে করছে যাবার সময় হয়ে গেছে।

ইতিমধ্যে জ্ঞানবন্ত সিংকে প্রধান করে সিট গঠন নিয়ে সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠছে। যদিও তদন্ত শুরু করেছে সিট ।

Advertisement

গত কাল রাতে আমতা থানার পুলিশ আধিকারিকদের সঙ্গে কথা বলেন সিটের সদস্যেরা। সূত্রের খবর, এর পরে আনিসের বাড়ি গিয়ে তাঁর পরিবার-পরিজনদের সঙ্গেও কথা বলতে পারেন তাঁরা।

সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠকে নির্দেশ দেওয়ার পরেই আনিসের মৃত্যুর তদন্তে গঠন করা হয় সিট। মুখ্যমন্ত্রীর বৈঠকের পরেই রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য সাংবাদিক বৈঠক করে জানিয়ে দেন, তিন সদস্যের সিট গঠন করা হয়েছে। ওই দলে থাকবেন সিআইডি-র ডিআইজি (অপারেশন) মিরাজ খালিদ, ব্যারাকপুর কমিশনারেটের যুগ্ম কমিশনার ধ্রুৱজ্যোতি দে এ‌বং সিআইডি-র এডিজি জ্ঞানবন্ত সিংহ। জ্ঞানবন্তই বিশেষ তদন্তকারী দলের মাথায় থাকবেন। তদন্তকারী দল (সিট) সোমবারই পৌঁছে গেল আমতায়।

সিট গঠনের পর বিন্দুমাত্র দেরি না করে সোমবার রাতেই আমতায় পৌঁছে গিয়েছেন মিরাজ ও ধ্রুবজ্যোতি। সূত্রের খবর, প্রথমে তাঁরা আমতা থানায় গিয়ে তদন্তকারী অফিসারদের সঙ্গে কথা বলেন। রহস্য-মৃত্যুর তদন্তে পুলিশের কাছে এখনও পর্যন্ত যা যা তথ্যপ্রমাণ রয়েছে, সবই তাঁরা দেখতে চান।

আনিসের পরিবার থেকে শুরু করে আম জনতা মনে করছে এই সিট ইনসাফ দিতে পারবে না। তদন্ত ব্যাহত হতে পারে।


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ