জেলা 

করোনার কারণে উলুবেড়িয়ার বানিবন জঙ্গল বিলাসের ‘জাতের মেলা’ বন্ধ করে দেয়া হলো

শেয়ার করুন

এম, এ, মনু – উলুবেড়িয়া : রাজ্য সহ হাওড়ার গ্রামীন এলাকায় যেভাবে করোনা অতিমারী বেড়ে চলছে তাই তিন শো  বছরের  ঐতিহ্যবাহী উলুবেড়িয়ার বানীবন জঙ্গল বিলাসের মেলা ‘ জাতের মেলা’ সরকারি নির্দেশ মেনে পুরোপুরি বন্ধ রাখল মেলা কমিটি।
দেখা গেল না কোন দোকান, দোলনা, কোন প্রদর্শনীয় খেলা,  মেলার মাঠ ফাঁকা, যেখানে পথঘাটে হাজার হাজার মানুষের ভীড় হয়, সামলাতে প্রশাসনের কালঘাম ছুটে যায়। করোনার কারণে জন্যশূন্য, মেলার উদ্দেশ্যে, দু একজন  যারা আসছে এক রাশ হতাশা নিয়ে ফিরে যাচ্ছে।
যদিও আগে থেকেই ঘোষণা দেওয়া হয়েছে  মেলা বন্ধের। একমাত্র বাবা জঙ্গল বিলাসের মাজারে নিয়ম মাফিক ভক্তদের উপস্থিত ছিল সংক্ষিপ্ত। মেলা কর্তৃপক্ষ সম্পাদক কাজী  মুস্তাফিজুর রহমান জানালেন,  কোভিডবিধি ও সরকারি নির্দেশ মেনে মেলা বন্ধ রেখেছি।
প্রশাসন উপস্থিত থেকে আমাদের সহযোগীতা করছেন, মাজারে যারা আসছেন তাদেরকে ঘোষণা দেওয়া হচ্ছে, বিধি নিষেধ মেনে চলার। মাস্ক,স্যনাটারাইজ বিতারণ করছি, উপস্থিত রাজাপুর থানার ও সি, মাননীয় অজয় কুমার সিং  জানালেন, প্রশাসনিক ভাবে সাধারণ মানুষের কাছে নির্দেশ  মেনে চলার বার্তা দেওয়া হয়েছে।
সচেতনতা করতে প্রতিটি রাস্তার মোড়ে পুলিশ  উপস্থিত  রাখা হয়েছে, যাদের মাস্ক নেই মাস্ক দেওয়া হচ্ছে, প্রশাসনের সঙ্গে সবরকম সহযোগীতা করতে সাধারণ মানুষকে অনুরোধ করা হয়েছে। এছাড়া  উপস্থিত ছিলেন উলুবেড়িয়ার সি আই সোমনাথ দে।
মেলা বন্ধ এবং উরুষ সম্পর্কে মেলা কমিটির সম্পাদক কাজী মোস্তাফিজুর রহমান কি বললেন শুনুন।

শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ