কলকাতা 

সোশ্যাল মিডিয়ায় ‘#সেভ আলিয়া’ প্রচারে রাজ্যের বাঙালি মুসলিম সমাজ, মমতা সরকারের ভাবমূর্তি প্রশ্নের মুখে!

শেয়ার করুন

নিজস্ব প্রতিনিধি : আলিয়া শুধু একটি শিক্ষা প্রতিষ্ঠান নয় বাংলা তথা বাঙালি মুসলমানদের একটা আবেগ। সেই আবেগকে নিয়ে যে সরকার, যে প্রতিষ্ঠান ছিনিমিনি খেলার চেষ্টা করবে তাদেরকে কোনভাবেই রেয়াত করবেনা পশ্চিমবাংলার বাঙালি মুসলিম সমাজ। সম্প্রতি আলিয়া বিশ্ববিদ্যালয় নিয়ে যে নাটক অনুষ্ঠিত হচ্ছে তাতে বিরক্ত এই রাজ্যের সংখ্যালঘু সমাজ।

মহামারীর কারণে রাস্তায় নেমে আন্দোলন করা না গেলেও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রতিরোধ গড়ে তোলার পথে বাংলার মুসলিম সমাজ। আলিয়ার এক প্রাক্তনী আমাদের সঙ্গে কথা বলতে গিয়ে বলেছেন, আলিয়া বিশ্ববিদ্যালয় বাংলার মুসলমান সমাজের আবেগ সেই আবেগের গায়ে হাত দিলে আমরা ছেড়ে কথা বলবো না।

Advertisement

আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মোহাম্মদ আলী দুর্নীতির সঙ্গে যুক্ত আছেন , কি আছেন না তা নিয়ে এই রাজ্যের বাঙালি মুসলমানদের চিন্তা নেই। ভাবার বিষয় তদন্তের নাম করে আলিয়া বিশ্ববিদ্যালয়ের আর্থিক সাহায্য বন্ধ করে মমতা সরকার কোন পথে নিয়ে যেতে চাইছে? মমতা সরকারের বিরুদ্ধে রাজ্যজুড়ে প্রচার চলছে আলিয়া বিশ্ববিদ্যালয়কে বন্ধ করে দিতে চাইছেন এই সরকার!

ঘটনার সত্যতা কতটা রয়েছে তা নিয়ে সাধারন মানুষ সন্দিহান। তবে একটা মহল বাঙালি সমাজকে বঞ্চিত করার লক্ষ্যে আলিয়াকে নষ্ট করতে চাইছে এ নিয়ে কোন সন্দেহ নেই পশ্চিমবাংলার বাঙালি মুসলিমদের? তাই এবার সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদের ঝড় উঠেছে।

সেভ আলিয়া নাম দিয়ে হ্যাশট্যাগ করা হচ্ছে ফেসবুক টুইটার ইনস্টাগ্রামে হাজার হাজার মানুষ আলিয়া বাঁচানোর লড়াইয়ে শামিল হয়েছে। অন্যায় ভাবে আর্থিক সাহায্য বন্ধ করে দেয়ার বিরুদ্ধে সরব হয়েছে বাংলার বাঙালি মুসলিম সমাজ। এই সমাজের ৯৫ শতাংশ ভোট পেয়ে মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নের গদিতে তৃতীয়বার ক্ষমতাসীন হয়েছে সেই সমাজকে অবহেলা করা হচ্ছে বাংলার মানুষ সেটা মেনে নেবে না।

সেভ আলিয়া অর্থাৎ আলিয়া বিশ্ববিদ্যালয়কে বাঁচাও এই প্রোগ্রামে হাজার হাজার মানুষ শামিল হয়েছে বাংলা জুড়ে দীপ্ত কণ্ঠে আওয়াজ উঠেছে  সেভ আলিয়া । মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিমবাংলার বাঙালি মুসলমানদের আওয়াজ কি শুনতে পাচ্ছেন?


শেয়ার করুন

সম্পর্কিত নিবন্ধ